অগ্নিসন্ত্রাসের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলা হবে : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোথাও আগুন লাগলে সেখানে বিনা প্রয়োজনে ভিড় করার সমালোচনা করেছেন। অনেকে সেখানে গিয়ে সেলফি তোলায় ব্যস্ত হয়ে পড়ে এরও সমালোচনা করেছেন তিনি। তাদেরকে ছবি ও সেলফিবাজি না করে এক বালতি পানি এনে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। 

এ সময় প্রধানমন্ত্রী বিএনপির দিকে ইঙ্গিত করে বলেন, অগ্নিসন্ত্রাসের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলা হবে। বিএনপির বিরুদ্ধে যত মামলা হয়েছে এর কোনোটাই মিথ্যা নয় বলে দাবি করেন সরকারপ্রধান।

universel cardiac hospital

আজ শুক্রবার বিকালে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সভায় বক্তব্য দিচ্ছিলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আগুন লাগলেই দেখি অনেকে সেলফি তোলে, দেখতে যায়। সেলফি তোলার কী আনন্দ বুঝি না। তা না করে সবাই এক বালতি করে পানি আনুক, আগুন নেভানোর চেষ্টা করুক। এই মানসিকতার পরিবর্তন করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ফায়ার সার্ভিস যখন অগ্নিনির্বাপণে যায়, তখনও কিছু লোক সেখানে ভিড় করে, তাদের মারতে যায়, এমনকি বনানীর আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসের গাড়ি পর্যন্ত ভেঙে দিয়েছে। একেকটা গাড়ির দাম আট থেকে দশ কোটি টাকা। তারা উদ্ধারকারীদের ওপর হামলা না চালিয়ে যদি এক বালতি করে পানিও নিয়ে যেত, তাহলেও কাজ হতো।

তবে সাধারণ মানুষের মধ্যেও যারা দায়িত্ববোধ থেকে কাজ করে তাদের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, প্রশিক্ষিত ভলান্টিয়ারের পাশাপাশি অনেক সাধারণ মানুষও নিজের দায়িত্বের জায়গা থেকে উদ্ধারকাজে অংশ নিয়েছেন। তবে কিছু মানুষ অযথা ভিড় করে দাঁড়িয়ে থাকে, তারা দাঁড়িয়ে না থেকে জায়গাটা খালি রাখলেও উদ্ধারকারীদের জন্য কাজ সহজ হয়।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরেন। তার সরকারের নেয়া বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরে বলেন,

মানুষের আস্থা ও বিশ্বাস নিয়ে সরকার গঠন করেছে আওয়ামী লীগ সরকার। মানুষ যেহেতু বিশ্বাস রেখেছে, সেই বিশ্বাস রাখার জন্য আমরা কাজ করছি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে