ফায়ার সার্ভিস কর্মী সোহেলের মৃত্যু, অগ্নিকাণ্ডের মহড়া স্থগিত

ডেস্ক রিপোর্ট

ফায়ার সার্ভিস কর্মী সোহেল রানা (ফাইল ছবি)

ফায়ার সার্ভিস কর্মী সোহেল রানার মৃত্যুতে কাল মঙ্গলবার রাজধানীর আরমানিটোলা মাঠে অগ্নিকাণ্ডের মহড়ার উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

আজ সোমবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

অগ্নিনিরাপত্তা ঝুঁকি কমাতে ও এ বিষয়ে সচেতন করতে কেমিক্যাল ব্যবসায়ীসহ পুরান ঢাকাবাসীকে মঙ্গলবার আরমানিটোলা মাঠে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

রোববার এক মতবিনিময় সভায় দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনের এ মহড়া অনুষ্ঠিত হবার ঘোষণা দিয়েছিলেন। ফায়ার ফাইটার সোহেল রানার মৃত্যুতে এ কার্যক্রম স্থগিত করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স।

ফায়ার সার্ভিসকর্মী সোহেল রানার মৃত্যুতে আজ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোহেল রানার আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, অন্যের জীবন রক্ষার্থে নিজের জীবন উৎসর্গ করার ক্ষেত্রে সোহেল রানা এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

গত ২৮ মার্চ বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড কেড়ে নেয় ২৬ জনের প্রাণ, আহত হন কমপক্ষে ৭০ জন।

অগ্নিকাণ্ডের পর কুর্মিটোলা ফায়ার স্টেশনের ফায়ারম্যান সোহেল রানা ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের উঁচু ল্যাডারে (মই) উঠে আগুন নেভানো ও আটকে পড়া ব্যক্তিদের উদ্ধারে কাজ করছিলেন।

একপর্যায়ে সোহেলের শরীরে লাগানো নিরাপত্তা হুকটি মইয়ের সঙ্গে আটকে যায়। তিনি মই থেকে পিছলে পড়ে বিপজ্জনকভাবে ঝুলছিলেন। এ সময় তার একটি পা ভেঙে যায়।

সেই সময় তাকে দ্রুত ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি করা হয়।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য গত ৫ এপ্রিল তাকে সিঙ্গাপুরে পাঠানো হয়।

আজ সিঙ্গাপুরের একটি হাসপাতালে স্থানীয় সময় ভোর ৪টা ১৭ মিনিটে (বাংলাদেশ সময় রাত ২টা ১৭ মিনিট) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে