শিক্ষকের অপসারণের দাবিতে অনড় বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট

শিক্ষকের

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত শিক্ষক আক্কাস আলীর বিচার ও অপসারণের দাবিতে তৃতীয় দিনের মত ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান ধর্মঘট পালন করছেন বিভাগের শিক্ষার্থীরা। পাশাপাশি আজ মঙ্গলবার থেকে ১৫ এপ্রিল পর্যন্ত ৭ দিনের কর্মসূচিও ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমি ভবনের ৪র্থ তলার সিএসই বিভাগের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড প্রদর্শন করে ওই শিক্ষকের বিচার ও স্থায়ীভাবে অপসারনের দাবি জানান তারা।এদিকে, ওই শিক্ষককে স্থায়ীভাবে অপসারনের দাবিতে ৭ দিনের কর্মসূচি ঘোষণা করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।কর্মসূচির মধ্যে রয়েছে ক্লাস, পরীক্ষাসহ একাডেমিক কার্যক্রম বর্জন, প্রতিদিন সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত অনশন ও অবস্থান ধর্মঘট, গণস্বাক্ষর কর্মসূচি ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে মৌন মিছিল ও কালোব্যাজ ধারণ। 

universel cardiac hospital

এর আগে, দুই শিক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে গত রবিবার শিক্ষার্থীরাও ওই শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলনে নামেন। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষককে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়্যারম্যান পদ থেকে অব্যাহতি দেয়া ছাড়াও চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি তদন্ত রিপোর্ট জমা দেয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে