বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করল আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক

আফগানিস্তান
আফগানিস্তান। ছবি -সংগৃহিত

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। পচেফস্ট্রুমে হওয়া ট্রেনিং ক্যাম্পে থাকা ২৩ জনের মধ্য থেকে তাদের বেছে নিয়েছেন নির্বাচকেরা। দল নির্বাচনে গত ৬ মাসে ক্রিকেটারদের ফিটনেস ও পারফরম্যান্স আমলে নেয়া হয়েছে।

এসিবি প্রধান নির্বাচক দৌলত খান আহমেদজাই বলেন, প্রধান নির্বাচক হিসেবে একটি প্রতিদ্বন্দ্বিতামূলক দল নির্বাচন করা আমার দায়িত্ব ছিল। এ পথে অনেক চ্যালেঞ্জ ছিল। সেসব উতরে দল দিতে হয়েছে। আমরা সেরা স্কোয়াডই নির্বাচন করেছি। অভিজ্ঞতা, ফিটনেস, টিম ব্যালান্স, সাম্প্রতিক ফর্ম ও কন্ডিশন বিবেচনা করে খেলোয়াড় নির্বাচন করেছি।

আফগান দল মোটামুটি অনুমিতই ছিল। অনুমেয় সবাই দলে আছেন। চমক বলতে শুধু পেসার হামিদ হাসানের অন্তর্ভুক্তি। ৩১ বছর বয়সী এ পেসার সবশেষ ওয়ানডে খেলেন ২০১৬ সালে। ২০১৭ সালের ডিসেম্বরের পর কোনো প্রথম শ্রেণি, টি-টোয়েন্টি বা লিস্ট এ ম্যাচও খেলেননি তিনি।

universel cardiac hospital

হামিদ হাসানের স্বপক্ষে প্রধান নির্বাচকের যুক্তি, অভিজ্ঞতার কারণে তাকে ডাকা হয়েছে। তার মতো ফাস্ট বোলারের কামব্যাক আমাদের জন্য আনন্দের সংবাদ ও সৌভাগ্যের বিষয়। সামনে কিছু প্রস্তুতিমূলক ম্যাচে আমরা ওর ফর্ম ও ফিটনেস পরখ করে দেখব।

আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শেহজাদ (উইকেটরক্ষক), নুর আলি জাদরান, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহীদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে