মওদুদ আহমদের দুর্নীতি মামলার শুনানি ৬ মে

আইন ও বিচার ডেস্ক

মওদুদ আহমদ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের তথ্য গোপনের অভিযোগে করা মামলার কার্যক্রম স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার জজ আদালত। একই সঙ্গে আগামী ৬ মে আপিল বিভাগের নিয়মিত পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করেন আদালত।

ফলে মওদুদের বিরুদ্ধে দুর্নীতির এ মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান।

ব্যারিস্টার মওদুদ আহমদের করা আবেদন শুনানি নিয়ে সোমবার আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানের চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

universel cardiac hospital

আদালতে ব্যারিস্টার মওদুদ আহমদের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

পরে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ‘ব্যারিস্টার মওদুদ আহমদের মামলার স্থগিত চেয়ে করা আবেদন গত ৮ এপ্রিল খারিজ করে আদেশ দেন হাইকোর্ট। হাইকোর্টের খারিজ করে দেয়া আদেশের বিরুদ্ধে আপিল দায়ের করেন তিনি। চেম্বার বিচারপতি মামলাটির ওপর স্থগিতাদেশ না দিয়ে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। আগামী ৬ মে শুনানির হবে।’

তিনি বলেন, ‘এ মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায় রয়েছে। এটি দীর্ঘমেয়াদি একটি মামলা। এ মামলায় ৮২ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। আগামীকালও একটি সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য আছে।’

মামলার বিবরণে জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে দুদক। এ মামলায় গত বছরের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে