‘ফনি ঝড়ে’ আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট অচল

নগর প্রতিনিধি

স্বাভাবিকের চেয়ে বেশি ওয়েব ভিজিটর বা ব্যবহারকারীর চাপে অচল হয়ে গেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটটি। বৃহস্পতিবার (২ মে) দুপুর ১ টা থেকে আবহাওয়া অধিদফতরের (http://bmd.gov.bd) ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না।

এ বিষয়ে, আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দিন আহমদ বলেন, ঘূর্ণিঝড় ফনির আপডেট জানতে স্বাভাবিকের চেয়ে বেশি ব্যবহারকারীরা ওয়েবসাইটে প্রবেশের চেষ্টা করছেন। বৃহস্পতিবার দুপুরে এক ঘণ্টাতে ১ লাখ ৫৫ হাজারের বেশি ভিজিটর একইসময়ে সাইটে প্রবেশের চেষ্টা করলে ওয়েবসাইটটি ‘ডাউন’ হয়ে যায়।

universel cardiac hospital

আবহাওয়া অধিদফতরের টেকনিক্যাল টিম ওয়েবসাইটটি পুনরায় সচল করার চেষ্টা করছে বলে দুপুর ৩টার দিকে জানান সামছুদ্দিন আহমদ। তিনি বলেন, এটি চালু হতে আরও তিন-চার ঘণ্টা সময় লাগবে।

এদিকে প্রবল ঘূর্ণিঝড় ফনি বর্তমানে, মংলা সমুদ্র বন্দর থেকে ৭৯০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৮১০ দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে।

শুক্রবার (৩ মে) সন্ধ্যা নাগাদ এই ঝড়ের অগ্রবর্তী অংশ বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে। এ কারণে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত, চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত ও কক্সবাজারকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে