শ্রীলঙ্কায় বোমা হামলা : সার্ক চলচ্চিত্র উৎসব পিছিয়ে গেল

সংস্কৃতি ডেস্ক

সার্ক চলচ্চিত্র উৎসব
ফাইল ছবি

৯ম সার্ক চলচ্চিত্র উৎসব ইস্টার সানডেতে শ্রীলঙ্কায় ভয়াবহ জঙ্গি হামলা হওয়ার কারণে পিছিয়ে দেওয়া হয়েছে।

সম্প্রতি ইস্টার সানডেতে শ্রীলঙ্কায় ভয়াবহ জঙ্গি হামলা হওয়ার কারণে ৯ম সার্ক চলচ্চিত্র উৎসব পিছিয়ে দেওয়া হয়েছে। উৎসবের নতুন তারিখটি হয়েছে আগামী ২ থেকে ৭ জুলাই। সার্ক কালচারাল সেন্টারের অফিশিয়াল সাইটে এ তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

এর আগে ৭ থেকে ১২ মে এটি শ্রীলংকার রাজধানী কলোম্বোতে হওয়ার কথা ছিল এই উৎসবটি।

এবারের আয়োজনে বাংলাদেশ থেকে এবারের আয়োজনে ৫টি চলচ্চিত্র পাঠাচ্ছে তথ্য মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়। উৎসবের মাস্টার বিভাগে প্রদর্শিত হবে নাসিরউদ্দিন ইউসুফ পরিচালিত ‘আলফা’।

আর পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়ায়’ [সিয়াম আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, সাজু খাদেম] ও নুর ইমরান মিঠুর ‘কমলা রকেট’ [তৌকীর আহমেদ, মোশাররফ করিম, সামিয়া সাঈদ]।

এছাড়াও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে নোমান রবিনের ‘কোয়াটার মাইল কান্ট্রি’, চৈতালী সমাদ্দার ও সাইফুল আকবর খানের ‘সি ইউ’।

জানা গেছে, কলোম্বোতে অবস্থিত ন্যাশনাল ফিল্ম কর্পোরেশনের দ্য সিনেমা হলে প্রদর্শিত হবে ছবিগুলো। এবারের আয়োজনে সার্কভুক্ত দেশ সমূহের ৫টি করে চলচ্চিত্র থাকছে। থাকবে সার্কভুক্ত দেশসমূহের নবীন চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে একটি ওয়ার্কশপও। উৎসবের শেষ দিন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে