‘এবারও বিশ্বকাপে পাকিস্তানকে হারাবে বাংলাদেশ’

ক্রীড়া ডেস্ক

‘এবারও বিশ্বকাপে পাকিস্তানকে হারাবে বাংলাদেশ’
ফাইল ছবি

দলের প্রায় প্রতিটি ক্রিকেটার যখন একসঙ্গে দুর্দান্ত ফর্মে থাকেন, তখন সেই দল যেকোনো অসম্ভবকে সম্ভব করে ফেলতে পারে। যা বর্তমান বাংলাদেশ দলের ক্ষেত্রে বলা যায়। আর এমন একটি দলের কাছে, অর্থাৎ আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের কাছে পাকিস্তান দল হারতে পারে বলে স্বীকার করেছেন দেশটির সাবেক অধিনায়ক রমিজ রাজা।

৫ জুলাই ঐতিহাসিক লর্ডসে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ওই ম্যাচে বাংলাদেশকেই ফেবারিট মানছেন তিনি।

universel cardiac hospital

ক্রিকফ্রেঞ্জি ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাতকারে ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুসদের ভয়ংকর পাকিস্তানের বাংলাদেশের কাছে পরাজয়ের স্মৃতিচারণ করে রমিজ রাজা বলেন, বিশ্বকাপের মুখোমুখি লড়াইয়ে পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ। এই দুই দল বিশ্বকাপে একবারই মুখোমুখি হয়েছিল ১৯৯৯ সালে। বাংলাদেশ তো ম্যাচটি জিতে রীতিমতো ইতিহাস গড়ে ফেলেছিল। কারণ পাকিস্তানের ওই দলটি ছিল ভীষণ শক্তিশালী।

২০ বছর আগে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে নেমে বড় চমকই দেয় বাংলাদেশ। পাকিস্তানকে হারানোটা চমকই বটে। তৎকালীন সময়ে অনেকের কাছেই এটা ছিল অঘটন। তবে সময় গড়ানোর সাথে পাল্টে গেছে চিত্রপট।

পাল্টে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। মাশরাফি বিন মুর্তজার হাত ধরে এখন পরিপক্ব এক দল হয়ে গড়ে উঠেছে। বিশ্বের যে কোনো দলকে হেসে খেলে হারানোর ক্ষমতা এখন এই দলের রয়েছে। সাম্প্রতিক পারফরমেন্সের বিচারেও বাংলাদেশকে সেরা বলছেন রাজা।

তিনি বলেন, সবশেষ এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ এবং নিজেদের মাঠে তিন ম্যাচের সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করে টাইগাররা। গত কয়েক বছর ধরে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত খেলছে বাংলাদেশ।

এজন্য পাকিস্তান দলকে সতর্ক থাকতে হবে। কাগজে কলমে হয়তো বাংলাদেশকে শক্তিশালী ধরা হবে না, তবে নিজেদের দিনে যেকোনো দলকে হারানোর সামর্থ্য তাদের রয়েছে।

আগামী ৫ জুলাই লর্ডসে বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয়বারের মতো একে অপরের মুখোমুখি হবে বাংলাদেশ এবং পাকিস্তান। ১৯৯৯ সালে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে নামে বাংলাদেশ। ৩১ মে নর্দাম্পটনে পাকিস্তানের বিপক্ষে ৬২ রানের জয় তুলে নিয়েছিল আমিনুল ইসলামের নেতৃত্বাধীন দলটি।

এছাড়াও ওই আসরে এডিনবার্গে স্কটল্যান্ডের বিপক্ষে ২২ রানের জয় পেয়েছিল টাইগাররা। অতীত ও সাম্প্রতিক পারফরমেন্সে পাকিস্তানের চেয়ে বাংলাদেশকেই এগিয়ে রাখছেন রাজা।

তিনি বলেন, যদি আমরা অতীত ও সম্প্রতি পারফরমেন্স বিবেচনা করি, তবে পাকিস্তানের চেয়ে এগিয়ে থাকবে বাংলাদেশ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে