ব্লগার ওয়াশিকুর হত্যায় তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ

বিশেষ প্রতিনিধি

ব্লগার ওয়াশিকুর
ফাইল ছবি

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পরিদর্শক শাহ মো. মশিউর রহমান আদালতে সাক্ষ্য দিয়েছেন। সোমবার ঢাকার তৃতীয় অতিরিক্তি মহানগর দায়রা জজ রবিউল ইসলামের আদালতে তিনি সাক্ষ্য দেন।

এরপর আসামিপক্ষের আইনজীবী তাকে জেরা করেন। জেরা শেষ না হওয়ায় পরবর্তী জেরা ও সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৮ মে দিন ধার্য করেন আদালত।

universel cardiac hospital

এদিকে আদালতে ঘটনাক্রম ও সময় ঠিকভাবে বলতে না পারায় বিচারক মামলার তদন্ত কর্মকর্তাকে ভর্ৎসনা করেন।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ৩০ মার্চ তেজগাঁও শিল্পাঞ্চলের ৪/২ দক্ষিণ বেগুনবাড়ির সামনে খুন হন বাবা-মায়ের একমাত্র ছেলে ওয়াশিকুর রহমান বাবু।

বাবুকে খুন করে পালিয়ে যাওয়ার সময় চাপাতিসহ আটক হয় জিকরুল্লাহ ও আরিফুল ইসলাম। পরবর্তী সময়ে এ মামলায় সাইফুল নামে একজনকে গ্রেফতার করা হয়।

খুনের পরদিন নিহতের ভগ্নিপতি মনির হোসেন বাদী হয়ে তেজগাঁও থানায় চারজনের নাম উল্লেখ করে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন। পরে মামলার তদন্তভার ডিবিকে দেয়া হয়।

২০১৫ সালের ১ সেপ্টেম্বর ডিবি পরিদর্শক শাহ মো. মশিউর রহমান পাঁচজনকে আসামি করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। ২০১৬ সালের ২০ জুলাই আসামিদের বিরুদ্ধে এ মামলায় চার্জ গঠন করেন আদালত।

আসামিরা হলেন জিকরুল্লাহ, আরিফুল ইসলাম, সাইফুল ইসলাম, জুনায়েদ ওরফে তাহের ও হাসিব আবদুল্লাহ। তাদের মধ্যে জিকরুল্লাহ, আরিফুল ও সাইফুল কারাগারে আছে।

অপর দুই আসামি পলাতক। আসামিদের মধ্যে সাইফুল আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে