বাজেট পেশের দিনে রাজধানীতে ডিএমপির নিষেধাজ্ঞা

মহানগর প্রতিবেদক

বাজেট পেশের দিনে রাজধানীতে ডিএমপির নিষেধাজ্ঞা
ফাইল ছবি

আগামী ১৩ জুন জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেট পেশ হবে। প্রতি বছরই বাজেট নিয়ে বিভিন্ন এলাকায় মিছিল, শোভাযাত্রা প্রদর্শন হয়। তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) নিরাপত্তার জন্যে বাজেট অধিবেশন উপলক্ষে কয়েকটি এলাকায় সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শনে সম্পূর্ণ নিষেধাজ্ঞা প্রদান করেছে।

আজ রোববার ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

universel cardiac hospital

নিষেধাজ্ঞায় বলা হয়, বাজেট অধিবেশন শুরুর আগে সোমবার রাত ১২টা থেকে জাতীয় সংসদের ৩য় অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত ডিএমপির আদেশ বলবৎ থাকবে। এসময় সব ধরনের অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ।

বিজ্ঞপ্তিতে যেসব এলাকায় নিষেধাজ্ঞা বহাল থাকার কথা বলা হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত হতে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত। বাংলামটর ক্রসিং থেকে পুরোনো বিমানবন্দর হয়ে ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং পর্যন্ত।

পান্থপথের পূর্ব প্রান্ত হতে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় হতে ধানমন্ডি-১৬ (পুরোনো-২৭) নং সড়কের সংযোগস্থল। রোকেয়া সরণির সংযোগস্থল হতে পুরোনো ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণির পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত হতে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পশ্চিম প্রান্ত। জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এই সীমানার মধ্যে অবস্থিত সব রাস্তা ও গলিপথ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে