দ্বিতীয় দিনের মতো ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত

বিশেষ প্রতিবেদক

দ্বিতীয় দিনের মতো শাহবাগ মোড় আটকে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা -ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সরকারি সাতটি কলেজের অধিভুক্তি চলতি শিক্ষাবর্ষ থেকে বাতিলসহ চার দাবিতে দ্বিতীয় দিনের মতো শাহবাগ মোড় আটকে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় পাঁচশ শিক্ষার্থী সড়কে অবস্থান নিলে রাজধানীর অন্যতম ব্যস্ত মোড়টি দিয়ে চতুর্মুখী যান চালাচল বন্ধ হয়ে যায়।

universel cardiac hospital

বিক্ষোভরতদের ভাষ্য, ২০১৭ সালের ফেব্রুয়ারিতে সাত কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হওয়ার পর কাজের চাপে তাদের সংশ্লিষ্ট প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রমে ধীরগতি দেখা দিয়েছে। নিয়মিত পাঠদান, ফলাফল প্রকাশ ব্যাহত হওয়ার পাশাপাশি সেশনজটে পড়তে হচ্ছে।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী ইমদাদুল হক বলেন, তারা (সাত কলেজ) অধিভুক্ত হওয়ার পর রেজিস্ট্রার বিল্ডিংয়ে কাজের চাপ বেড়ে গেছে। নিয়মিত শিক্ষার্থীদের হয়রানির শিকার হচ্ছে।

২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকেই অধিভুক্তি বাতিলের দাবি তোলার পাশাপাশি এর আগে পর্যন্ত ভিন্ন রং ও নকশাসহ কলেজের নাম উল্লেখ করে সাত কলেজের শিক্ষার্থীদের আলাদা সার্টিফিকেট দেওয়ার দাবি জানান বিক্ষোভরতরা।

এর আগে মঙ্গলবার খাতা মূল্যায়ন যথাযথ না হওয়ার অভিযোগে ও মানোন্নয়নের নিয়ম নিয়ে অসন্তোষ প্রকাশ করে সাড়ে তিন ঘণ্টা নিউ মার্কেট মোড় অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে