মহাসড়কে পশুবাহী ট্রাক না থামানোর নির্দেশ

বিশেষ প্রতিবেদক

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া দেশের মহাসড়কে কোরবানির পশুবাহী ট্রাক না থামানোর জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশ দিয়েছেন।

আজ বুধবার পুলিশ হেডকোয়ার্টার্সে ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় (ক্রাইম কনফারেন্স) তিনি এ নির্দেশ দেন। সভায় সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা (এসপি) উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, ঈদে মহাসড়ক, নৌপথ ও রেলপথে ট্রাফিক ব্যবস্থাপনা স্বাভাবিক রাখতে হবে। মহাসড়কের ওপর কোনোভাবেই কোরবানির পশুর হাট বসানো যাবে না। পশুর চামড়া পাচাররোধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

কেন্দ্রীয় ঈদগাহসহ দেশের প্রধান প্রধান ঈদ জামাতস্থলের নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে বলে জানান আইজিপি।

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারীদের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কোনো স্থানে গুজবের ঘটনার উদ্ভব হলে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে। বিশেষ করে ঈদকে সামনে রেখে পোশাক শিল্প নিয়ে যেন কোনো ধরনের গুজব সৃষ্টি না হয় সেদিকে সর্তক থাকতে হবে।

তিনি গুজবের বিরুদ্ধে দৃঢ় অবস্থান এবং অগ্রণী ভূমিকা পালনের জন্য পুলিশ কর্মকর্তাদের ধন্যবাদ জানান এবং গুজবের মতো ডেঙ্গু প্রতিরোধেও জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। বন্যার্তদের সাহায্য প্রদান করার জন্য তিনি পুলিশ কর্মকর্তাদের প্রশংসা করেন।

আইজিপি খুন, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন মামলা নিবিড়ভাবে তদন্তের জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

পাসপোর্ট ভেরিফিকেশনে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়ে মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, কোনো রোহিঙ্গা বা অপরাধী যেন পাসপোর্ট না পায় সেদিকে খেয়াল রাখতে হবে।

সভায় আসন্ন ঈদুল আজহা ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত হতে যাওয়া সকল অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ ছাড়া ১৭ আগস্ট দেশের ৬৩টি জেলায় সিরিজ বোমা হামলা এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানের নিরাপত্তা প্রদানের বিষয়েও আলোচনা হয়।

শেয়ার করুন
  • 20
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    20
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে