লঞ্চ ট্রেন বাসে মশা মারার স্প্রে বাধ্যতামূলক করার আহবান

ডেস্ক রিপোর্ট

এডিস মশা
ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। এটা এখন ঢাকা ছাড়িয়ে জেলা-গ্রামে ছড়িয়ে পড়েছে। তাই দ্রুত কার্যকর ওষুধ এনে প্রতিদিনই এডিস মশার উৎসস্থল ধ্বংসের ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, যেহেতু সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে দক্ষ জনবলের অভাব রয়েছে, তাই দুর্যোগকালীন অবস্থা বিবেচনা করে সব আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এডিস মশা নির্মূলে কাজে লাগান। অতীতেও যেকোনো দুর্যোগের সময় তারা মাঠে নেমেছেন।

আজ শনিবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডি মোহাম্মদ নাসিমের বাসভবনে ১৪ দলের জরুরি বৈঠকে তিনি সংশ্লিষ্টদের প্রতি এ আহ্বান জানান।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও ১৪ দলের উদ্যোগ আগামী ৬, ৭ ও ৮ আগস্ট এই তিন দিন বেলা ১১টা থেকে রাজধানীতে ডেঙ্গু প্রতিরোধ পরিচ্ছন্নতা ও এডিস মশা ধ্বংসে জনগণকে সচেতন করতে প্রচারপত্র বিলি ও শোভাযাত্রা কর্মসূচি পালন করবে ১৪ দল।

মোহাম্মদ নাসিম বলেন, যেহেতু ঈদুল আজহা সামনে, তাই লাখ লাখ ঢাকাবাসী তাদের গ্রামের বাড়িতে যাবেন। তাই সবার সতর্ক থাকতে হবে। এখন থেকেই লঞ্চ, ট্রেন, বাসসহ সব জায়গায় মশা মারার স্প্রে করা বাধ্যতামূলক করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক ডেঙ্গুর বিষয়টি নজরে রেখেছেন, তিনি নিজেও যেহেতু উদ্বিগ্ন, সেহেতু যুদ্ধকালীন মনোভাব নিয়ে প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীসহ দল-মত নির্বিশেষে সবাইকে ডেঙ্গুর দুর্যোগ মোকাবেলায় ঝাপিয়ে পড়তে হবে। ইতোমধ্যে ১৪ দল জনগণকে সচেতন করার কাজ শুরু করেছে। এ ব্যাপারে আমরা সব সময় সরকারের পাশে আছি।

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, গণআজাদী লীগের আতাউল্লাহ খান, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম খান, বাসদের রেজাউর রশীদ খান, ওয়ার্কার্স পার্টির কামরুল আহসান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি শাহে আলম মুরাদ প্রমুখ।

শেয়ার করুন
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    4
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here