কক্সবাজারে বিজিবি’র সঙ্গে ‘কথিত বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২

সারাদেশ ডেস্ক

কক্সবাজারের টেকনাফে বিজিবি’র সঙ্গে ‘কথিত বন্দুকযুদ্ধে’ দুই মাদক পাচারকারী নিহত হয়েছেন। নিহতের মধ্যে একজন মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা রয়েছেন।

সোমবার ভোরে উপজেলায় হ্নীলা ইনিয়নের মৌলভী বাজারের দুই নম্বার সুইচ গেইট সংলগ্ন নাফনদের তীরে এই ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

universel cardiac hospital

বিজিবি দাবি, নিহত দেলোয়ার হোসেন দিলু (৩০) হোয়াইক্যং নয়াবাজার সাতঘরিয়া পাড়ার জলিল আহমদের ছেলে ও উখিয়া কুতুপালং রোহিঙ্গা শিবিরে দুই নম্বার ব্লোকের মৃত হয়দার শরীফের ছেলে নুরুল ইসলাম (২৭)। এসময় ঘটনাস্থলে ২০ হাজার পিস ইয়াবা, দুটি দেশীয় অস্ত্র, চার রাউন্ড তাজা কার্তুজ ও দুটি লম্বা কিরিচ উদ্ধার করা হয়।

সোমবার সকালে এসব তথ্য নিশ্চত করেছেন টেকনাফস্থ ২ বিজিবি’ উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার।

মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান প্রবেশের খবরে বিজিবির একটি দল টেকনাফের হ্নীলা ইনিয়নের মৌলভী বাজারের দুই নম্বার সুইচ গেইট সংলগ্ন নাফনদীর তীরে অবস্থা নেয়। এসময় কয়েকজন পাচারকারি এই এলাকায় প্রবেশ করে চার-পাঁচ জন দেশীয় ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে ইয়াবা লেনদেন করছিল। পাচারকারীরা বিজিবি’র উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা পাচারকারীরা পালিয়ে যায়। ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ওই দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারে পাঠান, সেখানে তারা মারা যান।

বিজিবির এই কর্মকর্তা আরও বলেন, এ ঘটনায় বিজিবির চার সদস্য আহত হয়েছেন। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে। 

মিয়ানমার থেকে ইয়াবা আসা বন্ধ হয়নি উল্লেখ করে তিনি বলেন, কিভাবে ইয়াবা বন্ধ করা যায় বিজিবি সেই সমাধান খুঁজছে। এছাড়া জীবন বাজি রেখে সীমান্তে বিজিবি ইয়াবা বিরোধী অভিযান চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক টিটু চন্দ্র শীল বলেন, বিজিবি ভোরে দু’জন গুলিবিদ্ধ ব্যক্তিকে নিয়ে আসেন, তাদের শরীরে গুলির আঘাত ছিল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে