‘বঙ্গবন্ধুর আন্দোলনের সহযোগী ছিলেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা’

বিশেষ প্রতিবেদক

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ছবি)

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব শুধু বঙ্গবন্ধুর জীবন সাথীই ছিলেন না, তিনি ছিলেন একাধারে বঙ্গবন্ধুর রাজনীতি, আন্দোলন ও সংগ্রামের সহযোগী বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানীতে তার কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করে এসব কথা বলেন তিনি।

universel cardiac hospital

আনন্দ ও হাসি কান্নার মধ্য দিয়েই আজকের দিনটি উদযাপন করা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের ইতিহাসের অসীম সাহসী এক নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের আজ জন্মদিন। আগস্টে তার জন্ম, আগস্টেই তার রক্তাক্ত বিদায়।

তিনি আরও বলেন, তিনি শুধু বঙ্গবন্ধুর সহধর্মিণী নন, ছিলেন সহকর্মী ও বন্ধু। শেখ মুজিবুর রহমানের দীর্ঘ এক যুগের জেল জীবনে তিনি একদিকে যেমন পরিবারকে সামলেছেন, তেমনি দলকে সামলানোর দায়িত্বও ছিল তার কাঁধে। তিনি কখনো সামনে আসেননি। পর্দার আড়ালে থেকেই তার কাজ সম্পাদন করে গেছেন।

আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আত্মার শান্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে