লালবাগে কারখানায় আগুনের ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি

মত ও পথ রিপোর্ট

আগুন
প্রতীকী ছবি

রাজধানীর লালবাগের পোস্তা প্লাস্টিক কারখানায় আগুন লাগার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণের পর ১৫ আগস্ট (বৃহস্পতিবার) সকালে এই কমিটি গঠন করা হয়।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপারেশন) দীলিপ কুমার ঘোষকে কমিটির প্রধান করা হয়েছে। সহকারী পরিচালক (এডি) আব্দুল হালিম এবং উপ-সহকারী পরিচালক (ডিএডি) নিউটন দাসকে কমিটির সদস্য করা হয়েছে।

universel cardiac hospital

কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দেয়ার সময়সীমা বেধে দেয়া হয়েছে। পুরান ঢাকার লালবাগে বুধবার রাতে প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রাত দেড়টায় এ আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট কাজ করে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান বলেন, ইসলামবাগ এলাকার পোস্তা ঢালের ওয়াটার অক্সফোর্ড রোডে রাত পৌনে ১১টার দিকে প্লাস্টিক কারখানায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট। ঈদের বন্ধের কারণে কারখানায় কেউ ছিলেন না বলে ধারণা করা হচ্ছে। আগুন লাগার কারণ জানা যায়নি।

পোস্তা ঢালের বাসিন্দা ফজলুর রহমান বলেন, পোস্তা ঢালের ৬৯/১ ভবনে আগুন লাগে। তিনতলা ভবনে হাজী টিপুর প্লাস্টিক কারখানা। এর আশপাশে বাসাবাড়ি রয়েছে।

তিনি বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে কুণ্ডলি পাকিয়ে ধোঁয়া বের হতে থাকে। ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সহযোগিতায় লোকজন বাসায় তালা দিয়ে নিরাপদ স্থানে চলে গেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে