ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির ত্রি-বার্ষিক সভা ৭ ডিসেম্বর

মোহাম্মদ সজিবুল হুদা

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি
ফাইল ছবি

১৯ আগস্ট সোমবার বিকেল ৪টায় রাজধানী ঢাকার তোপখানা রোডে অবস্থিত ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা-এর নিজস্ব কার্যালয়ে এক বিশেষ জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা সমিতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি’র সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার বিভাগের সাবেক অতিরিক্ত সচিব কাজী আব্দুল নূর।

universel cardiac hospital

সভায় সমিতির সভাপতি মোকতাদির চৌধুরী এমপি সমিতির সদস্যদের সম্প্রীতি বজায় রেখে সমিতিকে সামনের দিকে এগিয়ে নিতে আহ্বান জানিয়েছেন বলে সভা সূত্রে জানা গেছে।

সূত্রটি জানায়, আগামী ৭ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা এর ত্রি-বার্ষিক সাধারণ সভা আয়োজনের লক্ষে এই বিশেষ জরুরি সভা ডাকা হয়।

সভায় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও জেলা সমিতির সাবেক সভাপতি বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আকবর আলি খানকে ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি সম্মাননা পদক-২০১৯’ প্রদানের নীতিগত সিদ্ধান্ত গ্রহন করা হয়।

উল্লেখ্য, ড. আকবর আলি খান ১৯৪৪ সালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জন্মগ্রহণ করেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালে তিনি হবিগঞ্জের মহুকুমা প্রশসাক বা এসডিও ছিলেন এবং যুদ্ধকালীন সময়ে সক্রিয়ভাবে মুজিবনগর সরকারের সাথে কাজ করেন। মুক্তিযুদ্ধ কালে পাকিস্তান সরকার অনুপস্থিতিতে তাঁর বিচার করে এবং ১৪ বৎসরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করে। দেশ স্বাধীন হবার পর তিনি সরকারী চাকুরী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার সাথে যুক্ত ছিলেন। ২০০৬ সালে তিনি রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকারের একজন উপদেষ্টা ছিলেন। পরবর্তীতে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন না হবার আশঙ্কায় তিনি তিনজন উপদেষ্টার সাথে একযোগে পদত্যাগ করেন। তিনি রেগুলেটরি রিফর্মস কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

ডিসেম্বরে অনুষ্ঠিতব্য ত্রি-বার্ষিক সভাটি সফলভাবে উদযাপনে লক্ষে আজকের সভায় বিভিন্ন উপ-কমিটি গঠিত হয়।

বৈঠক সূত্র আরও জানায়, আজকের সভায় জেলা সমিতির অধিকাংশ সদস্যই উপস্থিত ছিলেন এবং সবশেষে সমিতির সাফল্য কামনা করে দোয়া মাহফিল হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে