অবশেষে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

বিনোদন ডেস্ক

সৌমিত্র চট্টোপাধ্যায়
সৌমিত্র চট্টোপাধ্যায়

৮৪ বছর বয়সী কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় এক সপ্তাহ হাসপাতালে থেকে অবশেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলেন।

শ্বাসকষ্টজনিত কারণে গত ১৪ আগস্ট সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌমিত্র।

universel cardiac hospital

পরে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নিয়েও চিকিৎসা দেয়া হয়।

তবে বর্তমানে অনেকটা সুস্থ হয়ে উঠেছেন তিনি। হাসপাতাল ছেড়ে বাড়িতে ফিরেছেন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, চিকিৎসকদের পরামর্শ নিয়েই বাড়ি ফিরেছেন এই অভিনেতা। বিশ্রাম নেয়ার পাশাপাশি বাড়িতেই চিকিৎসা চলবে তার। কিছুটা সুস্থ হলে তাকে দেখতে যাবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বুধবার সকালে গলফ গ্রিনের নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এ অভিনেতা। দ্রুত তাকে রুবি হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। চিকিৎসক সুনিপ বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলে।

প্রথমে আইসিইউতে রাখা হলেও পরে কিছুটা সুস্থবোধ করলে সৌমিত্রকে ক্যাবিনে স্থানান্তরিত করা হয়।

সে সময় হাসপাতাল সূত্র জানিয়েছিল, বেশ কয়েক বছর ধরে শ্বাসকষ্টজনিত সমস্যাসহ বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। শরীরে আয়োডিনের প্রচুর অভাব রয়েছে তার।

বর্ষীয়ান এ অভিনেতার অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই চিন্তিত হয়ে পড়ে কলকাতার শিল্পীমহল। তাকে দেখতে হাসপাতালে ছুটে যান অভিনেতা প্রসেনজিৎ, চিরঞ্জিতসহ আরও অনেকে। নিয়মিত তার স্বাস্থ্যের খোঁজখবর নেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সৌমিত্র চট্টোপাধ্যায় একজন ভারতীয় বাঙালি চলচ্চিত্র অভিনেতা। তিনি বিখ্যাত চলচ্চিত্র পরিচালক সত্যজিৎ রায়ের ৩৪টি সিনেমার ভেতর ১৪টিতে অভিনয় করেছেন।

১৯৫৯ সালে তিনি প্রথম সত্যজিৎ রায়ের পরিচালনায় অপুর সংসার ছবিতে অভিনয় করেন। পরবর্তীকালে তিনি মৃণাল সেন, তপন সিংহ, অজয় করের মতো পরিচালকদের সঙ্গেও কাজ করেছেন।

সিনেমা ছাড়াও তিনি বহু নাটক, যাত্রা এবং টিভি ধারাবাহিকে অভিনয় করেছেন। অভিনয় ছাড়া তিনি নাটক ও কবিতা লিখেছেন, নাটক পরিচালনা করেছেন। অসংখ্য পুরস্কার রয়েছে তার ঝুলিতে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে