‘অনুপ্রবেশকারীদের জন্যই আ.লীগের বদনাম’

মত ও পথ প্রতিবেদক

‘অনুপ্রবেশকারীদের জন্যই আ.লীগের বদনাম’
‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক কর্মশালায় এইচটি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম অনুপ্রবেশকারীদের জন্য আজ আওয়ামী লীগের এতো বদনাম বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, বদনাম ঘোঁচাতে অনুপ্রবেশকারীদের ঝেটিয়ে বিদায় করা হবে।

মঙ্গলবার রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক এক কর্মশালায় এ মন্তব্য করেন এইচটি ইমাম।

universel cardiac hospital

তিনি বলেন, দেশ ও দলের প্রয়োজনে একটা সময় আওয়ামী লীগকে সংগঠিত করা হচ্ছিল। এ সুযোগ নিয়ে বিভিন্ন দল থেকে অনেকেই আওয়ামী লীগে ঢুকে পড়েছে। কিন্তু অনুপ্রবেশকারীদের আওয়ামী লীগে কোনো স্থান নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ সব সময় পরিচ্ছন্ন রাজনীতি করে। আওয়ামী লীগ কাউকে আক্রমণ করেনি, আক্রান্ত হয়েছে। সব সময় মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। এ চেষ্টা যেমন আগামীতেও অব্যাহত থাকবে তেমনি এখন মাদক, অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান চলছে সেটাও চলবে।

কর্মশালায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আমরা প্রথমদিকে অনুপ্রবেশকারীদের ব্যাপারে অতটা সাবধান ছিলাম না। কিন্তু পরে দেখা গেল, অনুপ্রবেশকারীরা দলের ভাবমূর্তি নষ্ট করার পাশাপাশি দেশেরও ক্ষতি করছে।

বর্তমান অভিযান হঠাৎ সিদ্ধান্তে আসেনি। প্রধানমন্ত্রীর হাতে তথ্য প্রমাণ আসার পর অভিযান শুরু হয়। দলে অনুপ্রবেশকারীদের ঝেঁটিয়ে বিদায় করে পরিচ্ছন্ন দল গড়ে তোলা হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মেরিন জাহান কবিতা, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

আওয়ামী লীগের প্রতিষ্ঠার ৭০ বছর উপলক্ষে দলটির কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপ-কমিটি এ কর্মশালার আয়োজন করে। সব বিভাগীয় শহরে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এটি রাজশাহীতেও আয়োজন করা হয়। কর্মশালা সঞ্চালনায় ছিলেন প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য ব্যারিস্টার শাহ আলী ফরহাদ। কর্মশালায় রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

শেয়ার করুন
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    12
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে