জামিন পেলে চিকিৎসার জন্য বিদেশ যাবেন খালেদা জিয়া : হারুনুর রশীদ

বিশেষ প্রতিবেদক

খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ফাইল ছবি

দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালত থেকে জামিন পেলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় কারা হেফাজতে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেলে থাকা দলীয় নেত্রীকে দেখে আসার পর বিএনপির যুগ্ম মহাসচিব সংসদ সদস্য হারুনুর রশীদ একথা জানিয়েছেন।

বিএনপির সংসদ সদস্য হারুন দলের আরও দুই সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ও আমিনুল ইসলামকে নিয়ে বিকাল চারটার দিকে বিএসএমএমইউর কেবিন ব্লকে খালেদা জিয়াকে দেখতে যান। তারা সেখানে প্রায় এক ঘণ্টা দলীয় প্রধানের সঙ্গে ছিলেন।

পরে বেরিয়ে এসে হারুন সাংবাদিকদের বলেন, উনার (খালেদা জিয়া) যে সমস্ত অসুখ-বিসুখ রয়েছে, এগুলোর জন্য উনার অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দরকার। এটার জন্যে বিদেশে তার চিকিৎসার দরকার।

তিনি বলেন, আমি সরকারের প্রতি আহ্বান জানাব, বাস্তবিকই উনার জামিন পাওয়ার যে নৈতিক অধিকার, এই জামিনের অধিকার থেকে তাকে যেন বঞ্চিত করা না হয়।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত খালেদা জিয়া দেড় বছর ধরে কারাগারে রয়েছেন। অসুস্থতার জন্য কয়েক মাস আগে তাকে বঙ্গবন্ধু শেষ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়। তারপর থেকে সেখানেই রয়েছেন তিনি।

বিএনপি নেতারা বরাবরই অভিযোগ করে আসছেন, সরকারই খালেদার জামিন আটকে রেখেছে। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা এ বিষয়টি সম্পূর্ণ আদালতের এখতিয়ার বলে বিএনপি নেতাদের অভিযোগ উড়িয়ে দিয়ে আসছেন।

জামিন পেলে বিএনপি চেয়ারপারসন কি চিকিৎসার জন্য বিদেশে যেতে চান কি না প্রশ্নে হারুন বলেন, উনি চিকিৎসার সুযোগ পেলে তো অবশ্যই বিদেশ যাবেন। উনি আজকে জামিন পেলে কালকেই বিদেশ যাবেন। উনি যদি আজকে জামিন পান, প্রথম অগ্রাধিকার হবে উনার চিকিৎসা।

উকিল আব্দুস সাত্তার বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) খুব অসুস্থ। আমরা যাওয়ার আগে তিনি পাশের চেয়ারে বসে ছিলেন। তার শারীরিক খোঁজখবর নিয়েছি। তিনিও নেতাকর্মীদের খোঁজখবর নিয়েছেন। কে কেমন আছে জানতে চেয়েছেন। মহাসচিবের দুর্ঘটনার কথাও জানতে চেয়েছেন। সবাইকে ঐক্যবদ্ধ থাকার জন্য বলেছেন।

শেয়ার করুন
  • 124
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    124
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here