দেহ ব্যবসার চক্রে রাজউকের সাবেক চেয়ারম্যান!

মহানগর প্রতিবেদক

রাজউকের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদন ভূঁইয়া
রাজউকের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদন ভূঁইয়া। ছবি : সংগৃহিত

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান প্রকৌশলী জয়নাল আবেদন ভূঁইয়ার বিরুদ্ধে নারীদের দিয়ে দেহ ব্যবসা জড়িত থাকার অভিযোগ এসেছে। শুধু তাই নয় চক্রটি দীর্ঘদিন ধরে নারী পাচারে লিপ্ত বলে গুরুতর অভিযোগ এনেছেন এক ব্যবসায়ী।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ তুলে ধরেন শরিফুল ইসলাম নামের ওই ব্যবসায়ী।

universel cardiac hospital

তার দাবি, প্রতিবাদ করায় চক্রটি তাকে প্রাণে মারার হুমকি দিয়েছে। জীবনের নিরাপত্তা চেয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর হস্তক্ষেপও কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে শরিফুল ইসলাম বলেন, ২০১৬ সালে মুগদা এলাকায় থাকাকালীন তার পাশের একটি ফ্ল্যাটে নারীদের দিয়ে অবৈধ ব্যবসার বিষয় জানতে পারি। স্থানীয়দের সহায়তায় অপ্রীতিকর অবস্থায় ওই বাসা থেকে কয়েকজনকে আটক করে পুলিশে দেওয়া হয়।

তিনি বলেন, এরপর ওসিকে ফোন দিয়ে সবাইকে ছাড়াতে তদবির করেন প্রকৌশলী জয়নাল আবেদন ভূঁইয়া। এসময় ওসি আমাকে বলেন, এটা নিয়ে আর কিছু করার দরকার নেই। রাজউকের চেয়ারম্যান স্যার ফোন করেছিল তাদের ছাড়তে।

এই ঘটনার পর স্থানীয় কিছু সন্ত্রাসী আমার ওপর হামলা চালায়। পরে ওই এলাকা থেকে বাসা ছেড়ে আসতে বাধ্য হই। বিষয়টি নিয়ে সেই বছরের ৩০ জুন মুগদা থানায় জিডি করি। যার নম্বর ১৪৫১। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

গণপূর্ত অধিদপ্তরে ঠিকাদারির সঙ্গে যুক্ত থাকায় সেখানে তার আসা যাওয়া ছিল উল্লেখ করে শরিফুল বলেন, অধিদপ্তরে বাবু ওরফে সাধু বাবু নামে একজনকে তিনি চিনতে পারি। ওই বাবু মুগদা এলাকায় নারীদের দিয়ে দেহ ব্যবসা করতেন। জয়নাল আবেদিন ভুঁইয়া গণপূর্ত অধিদপ্তরের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী থাকা অবস্থায় সাধু বাবু সহযোগি হিসেবে কাজ করতেন।

তিনি বলেন, পরে জানতে পারি নারীদের দিয়ে দেহ ব্যবসা শুধু মুগদা এলাকা না- জাতীয় প্রেসক্লাবের বিপরীতেও তাদের ব্যবসা রয়েছে। বিশেষ করে হোটেল বৈশাখী, দুবাই, বনানীর ভিক্টোরিয়া ট্রাভেলসে নারী পাচারের অভিযোগ রয়েছে এই সিন্ডিকেটের বিরুদ্ধে। এ বিষয়ে র‌্যাব মহাপরিচালক বরাবর ওই বছরের ৪ অক্টোবর একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছিল।

শরিফুলের ভাষ্য, সাধু বাবু ছাড়াও বর্তমানে জয়নাল আবেদিনের সহযোগি হিসেবে সোভান্না আক্তার ময়না, সাজেদা আক্তার পুতুল, রুবেল নামে বেশ কয়েকজন তাকে হত্যার চেষ্টা করছে। এতে তিনি জীবন শঙ্কায় রয়েছেন। এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগ বিষয়ে জানতে প্রকৌশলী জয়নাল আবেদন ভূঁইয়ার ব্যক্তিগত মোবাইল নম্বরে একাধিক যোগাযোগ করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে