বঙ্গবন্ধু আজীবন সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়েছেন : স্পিকার

বিশেষ প্রতিবেদক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ফাইল ছবি

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের সংবিধান সকল ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করেছেন। প্রতিষ্ঠা করেছেন অসাম্প্রদায়িক বাংলাদেশ।

শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের ‘সুবর্ণ জয়ন্তী’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ‘পথিকৃত’ শিরোনামে স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

শিরীন শারমিন বলেন, সম্প্রীতির মেল বন্ধনে আবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যত বাংলদেশ গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আত্মমর্যাদাশীল দেশ গড়তে খ্রিস্টান অ্যাসোসিয়েশনসহ সবস্তরের জনগণকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। দারিদ্র্যের হার কমিয়ে আনা, রেকর্ড পরিমাণ বিদ্যুৎ উৎপাদন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ উন্নয়নের সকল সূচকে বাংলাদেশর অবস্থান সুদৃঢ়।

অনুষ্ঠান উদ্বোধক ছিলেন ঢাকা মহাধর্ম প্রদেশের আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, সিএসসি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য জুয়েল আরেং, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি  হিউবার্ট গমেজ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাস গুপ্ত, বাংলদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল আর মিলার প্রমুখ।

অনুষ্ঠানে সংগীতে বিশেষ অবদানের জন্য সমর দাসকে (মরণোত্তর) ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য এঞ্জেলা গোমেজকে (মরণোত্তর) সম্মাননা পদক দেয়া হয়।

শেয়ার করুন
  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here