এর আগে ঘুমিয়ে ঘুমিয়ে রাষ্ট্র পরিচালনা দেখেছেন : প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ফাইল ছবি

‘সবকিছুতে প্রধানমন্ত্রী কেন হস্তক্ষেপ করতে হবে’ যারা এমন কথা বলেন তাদের কড়া জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, তিনি দেশের প্রধানমন্ত্রী, সবকিছু তিনি খোঁজখবর রাখেন, নিজের থেকেই সবকিছু করেন। তাকে কেউ কিছু বলে দিতে হয় না।

আজ বুধবার বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে সিনিয়র সাংবাদিক জ ই মামুন প্রশ্ন করেন, যেকোনো হত্যার বিচার, ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান, ছাত্রলীগের বিরুদ্ধে ব্যবস্থা এ ধরনের সব বিষয়েই কেন দেশের প্রধানমন্ত্রীকে হস্তক্ষেপ করতে হবে। অন্য দায়িত্বশীলেরা কী করেন?

universel cardiac hospital

এই প্রশ্নে কিছুটা বিরক্তির সুরে প্রধানমন্ত্রী উল্টো প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, এই প্রশ্ন কেন আসবে! আমার বোধগম্য নয়।

সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দিকে ইঙ্গিত করে এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমি বুঝেছি- আপনারা কেন এ প্রশ্ন করেন। কারণ আপনারা এর আগে ঘুমিয়ে ঘুমিয়ে রাষ্ট্র পরিচালনা দেখেছেন। অনেক রাষ্ট্রপ্রধান বেলা ১২টায় ঘুম থেকে উঠে কী হয়েছে জানতে চেয়েছেন।

শেখ হাসিনা বলেন, আমি সরকারপ্রধান। কখন কোথায় কী হচ্ছে আমি খোঁজ রাখি। নিজের অনুভূতি থেকেই এটা করি। কে বলবে না বলবে এই চিন্তা করি না। আমি মনে করি আমার দেশ, আমার দেশের মানুষ, তাদের ভালোমন্দ আমি দেখব। এটা নিয়ে এতো প্রশ্ন কেন আসে এটাই বোধগম্য নয়।

বঙ্গবন্ধু কন্যা বলেন, আমি দেশের জন্য কাজ করছি কেন? কারণ আমার বাবা বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। এ দেশ আমার, এ দেশের মানুষ আমার, আমি তাদের ভালোমন্দ খেয়াল রাখি। এটা নিয়ে কেন প্রশ্ন আসে এটা বোধগম্য নয়।

সম্প্রতি নিউইয়র্ক ও ভারত সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতি বার বিদেশ সফর শেষে তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। দুই দেশ সফর শেষে বুধবার বিকালে আয়োজিত সংবাদ সম্মেলনে সফর প্রসঙ্গ ছাড়াও বিভিন্ন সমসাময়িক বিষয়ে প্রশ্নের উত্তর দেন শেখ হাসিনা। এক ঘণ্টার বেশি সময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে