বিএনপির কর্মসূচি ঘিরে নয়াপল্টনে উত্তেজনা

মত ও পথ প্রতিবেদক

নয়াপল্টন
নয়াপল্টন

নয়াপল্টনে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ, ভারতের সঙ্গে চুক্তি বাতিল এবং কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি পালনকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

সমাবেশ করার অনুমতি নেই বলে নয়াপল্টনে বিএনপিকে কর্মসূচি পালন করতে দেওয়া হবে না বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে। কিন্তু বিএনপির দাবি এটি পূর্বঘোষিত কর্মসূচি। অনুমতি না দেওয়ার কোনো কারণ নেই। এজন্য তারা কর্মসূচি পালন করতে চায়। পুলিশ ও বিএনপি নেতাকর্মীরা মুখোমুখি অবস্থানে থাকায় নয়াপল্টনে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে বিঘ্ন না ঘটে সেজন্য নয়াপল্টন ও আশপাশের এলাকায় বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে। উপস্থিত আছে র‌্যাবের অনেক সদস্যও। মোতায়েন করা হয়েছে সাঁজোয়া যান এবং জলকামানবাহী গাড়ি।

গত বৃহস্পতিবার ঘোষিত এই কর্মসূচিতে অংশ নিতে শনিবার দুপুর ১টা থেকে জনসমাবেশ হওয়ার কথা থাকলেও পুলিশের অনুমতি না থাকায় খণ্ড খণ্ডভাবে বিপুল নেতাকর্মীরা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়েছেন।

নয়াপল্টনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন উপস্থিত আছেন।

এদিকে সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে গিয়েছিলেন বিএনপির একটি প্রতিনিধি দল। শনিবার সকালে বিএনপির প্রতিনিধি দলটি ডিএমপি কার্যালয়ে যান। কিন্তু প্রতিনিধি দল জানিয়েছে তাদের সমাবেশের অনুমতি দেয়া হয়নি। তবুও তারা শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

জানতে চাইলে নয়াপল্টন এলাকায় দায়িত্বরত পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক গণমাধ্যমকে বলেন, ‘যেহেতু এখন পর্যন্ত সমাবেশের অনুমতি দেয়া হয়নি অনুমতি না পেলে সমাবেশ করতে পারবে না।’

শেয়ার করুন
  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    8
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here