কাউন্সিলর ‘পাগলা মিজানের’ বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা

মত ও পথ রিপোর্ট

কাউন্সিলর পাগলা মিজান
কাউন্সিলর পাগলা মিজান। ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৩২ নং ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করেছে র‌্যাব।

আজ শনিবার র‌্যাব-২ বাদী হয়ে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলাটি দায়ের করে।

universel cardiac hospital

মোহম্মদপুর থানার ওসি গণেশ গোপাল বিশ্বাস তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, হাবিবুর রহমান মিজানের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। মামলা নম্বর ৩১।

এ বিষয়ে যোগাযোগ করা হলে র‌্যাব-২ এর সিইও লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, মিজানের বিরুদ্ধে দুটি মামলা দায়ের হয়েছে। এর মধ্যে শ্রীমঙ্গলে একটি অস্ত্র মামলা ও রাজধানীর মোহাম্মদপুরে মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলা।

প্রসঙ্গত, ১১ অক্টোবর (শুক্রবার) ভোরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে কাউন্সিলর মিজানকে অবৈধ অস্ত্রসহ আটক করে র‌্যাব। র‌্যাব সদর দফতর থেকে জানানো হয় চলমান জুয়া ও ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে তাকে আটক করা হয়েছে।

কাউন্সিলর মিজান দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন বলে জানিয়েছে র‌্যাব। তার বিরুদ্ধে ক্যাসিনো কাণ্ডে যুক্ততারও প্রমাণ আছে বলে জানা গেছে।

এরপর শুক্রবার বিকাল সাড়ে চারটার দিকে পাগলা মিজানের লালমাটিয়ার বাসায় অভিযান চালিয়ে বিভিন্ন ব্যাংকের ছয় কোটি ৭৭ লাখ টাকা সমমূল্যের চেক উদ্ধার করা হয়েছে। এছাড়া এক কোটি টাকার এফডিআরের কাগজ পেয়েছে র‌্যাব।

এসময় তল্লাশি অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বরের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানের যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ায় বাড়ি-গাড়ির সন্ধান পাওয়া গেছে। অবৈধভাবে উপার্জিত অর্থ থেকে মিজান এসব সম্পদের মালিক হয়েছেন বলে র‌্যাবের প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে