ইমরানবিরোধী বিক্ষোভ নিয়ে ফজলুরের সঙ্গে সেনাপ্রধানের বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে হটাতে আন্দোলনরত জমিয়তে উলামায়ে ইসলামের (জেইউআই) প্রধান মাওলানা ফজলুর রহমানের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

দেশের সাম্প্রতিক পরিস্থিতিসহ ঘোষিত আজাদি মার্চ নিয়ে খোলামেলা বিস্তারিত আলোচনা করেছেন তারা। বুধবার একটি বেসরকারি টিভি চ্যানেলে দেশটির সিনিয়র একজন সাংবাদিক এ কথা বলেছেন বলে জিয়ো নিউজ জানিয়েছে।

জ্যেষ্ঠ সাংবাদিক এবং বিশ্লেষকদের সঙ্গে গতকাল ইমরান খানের যে বৈঠক হয়েছিল, এই সিনিয়র সাংবাদিক তাতেও উপস্থিত ছিলেন।

টিভি টকশোতে তিনি জানান, আজাদি মার্চের ঘোষণার পরপরই মাওলানা ফজলুর রহমানের সঙ্গে সেনাপ্রধানের বৈঠক হয়েছিল। ওই বৈঠকে দেশের আইন ও গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার বিষয়ে সেনাপ্রধান আশ্বস্ত করেন।

ওই সাংবাদিক বলেন, আঞ্চলিক পরিস্থিতির কথা স্মরণ করিয়ে মাওলানা ফজলুর রহমানকে জেনারেল বাজওয়া বলেছেন, তিনি একজন দায়িত্বশীল রাজনীতিবিদ। কাজেই আঞ্চলিক পরিস্থিতি ও সংকটে পড়া দেশের অর্থনীতির কথা মাথায় নিয়ে এ মুহূর্তে বিক্ষোভ করা উচিত হবে না।

কাশ্মীর ও সৌদি-ইরান সংকট নিয়ে চলমান উত্তেজনার মধ্যে দেশে এ ধরণের আন্দোলন ঠিক হবে না বলে ফজলুর রহমানকে অনুরোধ জানান পাক সেনাপ্রধান।

এই মুহূর্তে কোনো অস্থিতিশীলতার সুযোগ দেয়া হবে না জানিয়ে জেনারেল বাজওয়া প্রধানমন্ত্রী ইমরান খানকে অপসারণের আশঙ্কাও উড়িয়ে দেন বলে জানা গেছে।

ইমরান খানকে আমি বা আপনি মাইনাস করতে পারব না মন্তব্য করে ফজলুর রহমানকে সেনাপ্রধান স্মরণ করিয়ে দেন, যদি মাওলানা সরকার পতনের দাবিতে অটল থাকেন, তাহলে অন্য অনেকে মাইনাস হতে পারে।

এদিকে বিরোধীদের আন্দোলনের হুমকির মুখে পদত্যাগ করবেন না বলে জানিয়ে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আগামী ২৭ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে লংমার্চকে কেন্দ্র করে কোনো চাপ নিচ্ছেন না বলেও জানান তিনি।

বুধবার জ্যেষ্ঠ সাংবাদিক এবং বিশ্লেষকদের সঙ্গে মতবিনিময়কালে বিরোধী দলের ওই সমাবেশের বিষয়ে নিজের মতামত তুলে ধরেন ইমরান খান।

তিনি বলেন, আমার পদত্যাগের কোনো প্রশ্নই আসে না। আমি পদত্যাগ করব না। দেশকে অর্থনৈতিক সংকট থেকে মুক্তির আগে আমি সরব না।

মুদ্রাস্ফীতি, বেকারত্ব দূরীকরণকে নিজের জন্য অন্যতম চ্যালেঞ্জ বলেও মন্তব্য করেন ইমরান খান।

শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে