জেএসসির প্রবেশপত্র বিতরণকালে জনপ্রতি ২০০ টাকা আদায়!

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল

টাঙ্গাইলের মির্জাপুরে জেএসসি পরীক্ষার প্রবেশপত্র বাবদ প্রত্যেক পরীক্ষার্থীদের কাছ থেকে দুইশ’ টাকা করে আদায়ের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বহুরিয়া ইউনিয়নের গেড়ামারা গোহাইল বাড়ি সবুজ সেনা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিকট থেকে এ অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে।

এ নিয়ে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

universel cardiac hospital

জানা গেছে,  ওই বিদ্যালয় থেকে চলতি বছর ২৮৬ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়ার কথা রয়েছে। ২ নভেম্বর থেকে এই পরীক্ষা শুরু হবে। পরীক্ষার প্রবেশপত্র বিতরণকালে বিদ্যালয়ের পরীক্ষার্থীদের কাছ থেকে বিনা রশিদে অতিরিক্ত দুইশ’ করে টাকা আদায় করা হচ্ছে। বিনা রশিদে কেন এই টাকা আদায় করা হচ্ছে এর কোনো ব্যাখ্যা নেই বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে।

বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থী বিজয় ঘোষ জানায়, প্রবেশপত্র নিতে তার নিকট থেকে অতিরিক্ত দুইশ’ টাকা নেয়া হয়েছে। এজন্য তাকে কোনো রশিদ দেয়া হয়নি।

একই কথা জানায় ওই বিদ্যালয়ের অপর পরীক্ষার্থী জনি আহমেদ, শাহেদ ও কাউসার।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অতিরিক্ত টাকা আদায়ের কথা ভিত্তিহীন বলে মোবাইল সংযোগ কেটে দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ বলেন, অভিযোগ পাওয়ার পর খোঁজ নিয়ে সত্যতা পাওয়া গেছে। শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত টাকা ফেরত দেয়ার নির্দেশ দেয়া  হয়েছে।

মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক বলেন, বিষয়টি তিনিও জানতে পেরেছেন। সত্যতা পেলে মাধ্যমিক শিক্ষা অফিসারকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে