জোর করে কাউকে আদর্শ শেখানো যায় না : ডিএমপি কমিশনার

মত ও পথ প্রতিবেদক

ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম
ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, কারও আদর্শের সঙ্গে না মিললেই পিটিয়ে হত্যা করতে হবে? ভিন্ন আদর্শের হতেই পারে। জোর করে কাউকে আদর্শ শেখানো যায় না। সবাইকে মিলেমিশে থাকতে হবে।

আজ শনিবার রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘মাদক, জঙ্গিবাদ ও র্যাগিংবিরোধী সমাবেশে’ তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার চার্জশিট প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, কয়েকদিন পরই চূড়ান্ত চার্জশিট জমা দেয়া হবে। সবকিছু চূড়ান্ত করেছি। আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী দেশে এলে এটা তাকে দেখিয়ে প্রকাশ করব।

তিনি বলেন, কেউ বিশৃঙ্খলা করলে পুলিশকে জানাতে হবে। আইন নিজের হাতে নেয়া যাবে না। ফাহাদ হত্যায় ২২ জনকে ধরলাম, এদের মধ্যে বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদকও আছে। তার পাশে আজ কেউ নেই।

জঙ্গিবাদ নির্মূল প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, বোমা মেরে মানুষ হত্যা করে বেহেশতে যাওয়ার চিন্তা ভুল। ইসলাম তরবারির মাধ্যমে প্রতিষ্ঠা হয়নি। আমাদের রাসূলুল্লাহ (সা.) শান্তিপূর্ণভাবে ইসলাম প্রচার করেছেন। আমরা সবাই জঙ্গিবাদকে না বলে শান্তির বাংলাদেশ গড়ব।

ধানমণ্ডির জোড়া খুন প্রসঙ্গে তিনি বলেন, খুনের আসল রহস্য দ্রুত বের হবে। আমরা অনেক দূর এগিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম, ডিএমপির ডিসি (সদর দফতর) আনিসুর রহমান, তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব বিজয় তালুকদার প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে