বিশ্বকাপ বাছাইয়ে ওমান-ঝড়ে বিধ্বস্ত বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

ওমান-ঝড়ে বিধ্বস্ত বাংলাদেশ

ফিফা র‍্যাংকিং, শক্তি-সামর্থ্যে বাংলাদেশের চেয়ে যোজন যোজন এগিয়ে ওমান। মাঠের খেলায়ও সেটির প্রতিফলন ঘটল। বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বে ওমানকে প্রথমার্ধে গোলশূন্য আটকাতে পারলেও দ্বিতীয়ার্ধে ওমান-ঝড়ে বিধ্বস্ত হয় বাংলাদেশ। বৃহস্পতিবার রাতে মাসকাটে স্বাগতিকরা ৪-১ গোলে হারিয়েছে জামাল ভূঁইয়াদের।

বাংলাদেশ ৪৮, ৬৮ ও ৭৮ মিনিটে গোল খেয়ে ৩-০ তে পিছিয়ে পড়ে। ৮১ মিনিটে বাংলাদেশের একমাত্র গোলটি করেন বিপলু আহমেদ। শেষ দিকে আরেকটি গোল খেয়ে বড় হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

ম্যাচ শেষে ১-৪ গোলের বড় পরাজয় সঙ্গী হলেও, বাংলাদেশের শুরুটা ছিলো আশা জাগানিয়া। প্রথমার্ধে দুই দলই ছিলো সমানে সমান। ওমানের আক্রমণগুলো বেশ ভালোভাবের রুখে দিচ্ছিলো বাংলাদেশের রক্ষণভাগ। মাঝেমধ্যে উঠেছে আক্রমণেও।

তবে দ্বিতীয়ার্ধে আর পারেনি ওমানের আক্রমণের সঙ্গে কুলিয়ে উঠতে। বিরতির পর ফিরে মাত্র তৃতীয় মিনিটেই দলকে প্রথম গোল এনে দেন ওমানের মহসিন আল খালদি। বিশ মিনিট পর দ্বিতীয় গোল করেন আল মান্ধার আল আলভি।

ম্যাচের ৮১ মিনিটে বাংলাদেশের পক্ষে একমাত্র গোলটি করেন বিপলু আহমেদ। তবে এর মিনিট তিনেক আগে বাংলাদেশের জালে তৃতীয় গোল করেন আরশাদ আল আলভি। আর যোগ করা সময়ে স্কোরশিটে নাম তোলেন আমরান সাইদ জুমা আল হিদি।

গ্রুপের অন্য ম্যাচে আবারও শেষ মুহুতর্তের গোলে হার এড়িয়েছে ভারত। তাজিকিস্তানের দুশানবেতে ভারত ১-১ গোলে ড্র করেছে আফগানিস্তানের বিরুদ্ধে।

৪৫ মিনিটে গোল করে এগিয়ে যায় আফগানরা, ভারত সমতায় ফেরে ইনজুরি সময়ের গোলে (৯০+৩ মি.)। আগের ম্যাচে ভারত ৮৮ মিনিটে গোল করে বাংলাদেশের বিরুদ্ধে হার এড়িয়েছিল।

গ্রুপের ৪ ম্যাচ শেষে ভারতের বিপক্ষে করা ড্রতে বাংলাদেশের পয়েন্ট ১, অবস্থান তলানীতে। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ওমান। এছাড়া শীর্ষে রয়েছে ২০২২ বিশ্বকাপের স্বাগতিক দেশ কাতার।

শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here