টেকনাফে বিজিবি’র সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

কক্সবাজার প্রতিনিধি

বন্দুকযুদ্ধ
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ সীমান্তে ইয়াবা উদ্ধার অভিযানে গিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ইয়াবা পাচারকারীদের ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে। এ সময় নুর কবির নামে এক রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পের মোতালেবের ছেলে।

শুক্রবার ভোর রাত দুইটার দিকে লেদা ছ্যুরি খাল এলাকায় নাফনদের বেড়িবাঁধের তীরে ঘটনাটি ঘটেছে। এ সময় দুই বিজিবি সদস্য আহত হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

universel cardiac hospital

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান বলেন, ভোররাতে লেদা বিওপির একটি বিশেষ টহল দল নাফনদের কেওড়া বাগানে কয়েকজন লোককে মাঠি খুঁড়তে দেখে তাদের দিকে টর্চলাইটের আলো ফেলে। বিজিবি সদস্যরা লক্ষ্য করে, পাচারকারীরা মাঠি খুঁড়ে একটি বস্তা নিয়ে যাচ্ছে। বিজিবি তাদের থামার সংকেত দিলে তারা অতর্কিত বিজিবি সদস্যদের ওপর গুলি চালায়। পরে বিজিবিও পাল্টা গুলি চালালে স্বশস্ত্র ইয়াবা পাচারকারীরা পালিয়ে যায়। পরে বিজিবি ঘটনাস্থল তল্লাশি করে সেখানে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, বন্দুকযুদ্ধের ঘটনাস্থল থেকে সাড়ে তিন কোটি টাকা মূল্যের এক লাখ বিশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, একটি দেশে তৈরি অস্ত্র ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে