সিডনিতে আশরাফুলের ব্যাটিং তাণ্ডব

ক্রীড়া ডেস্ক

মোহাম্মদ আশরাফুল
ফাইল ছবি

অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের ব্যাটিং তাণ্ডবে ফাইনালে উন্নিত হতে পেরেছে সিডনি ‘সিক্সার্স’।

সিডনিতে বাংলাদেশ সুপার লিগ নামে একটি টুর্নামেন্টে অংশগ্রহণ করেন আশরাফুল। বাংলাদেশ সুপার লিগ ‘সিক্সার্স’ ক্রিকেট ক্লাবের হয়ে খেলছেন জাতীয় দলের সাবেক এ অধিনায়ক।

universel cardiac hospital

বাংলাদেশের প্রবাসীদের সমন্বয়ে আয়োজিত এ টুর্নামেন্টে দুর্দান্ত ব্যাটিং করে ‘সিক্সার্স’কে ফাইনালে তুলেন আশরাফুল। ২৫ ওভারের এ টুর্নামেন্টে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করেছে সিডনি ক্রিকেট ক্লাব।

জবাবে শামিম হোসেনকে সঙ্গে নিয়ে ওপেনিং জুটিতে ৪০ রান যোগ করেন আশরাফুল। ১৯ বলে ৩৪ রান করে শামিম আউট হন।

ইনিংসের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান আশরাফুল। তার ৪৮ বলে গড়া ৫৭ রানের ইনিংসে ভর করে ৭ উইকেট হাতে রেখে ১৭.২ ওভারেই জয় নিশ্চিত করে সিক্সার্স।

প্রসঙ্গত, মোহাম্মদ আশরাফুল বাংলাদেশ দলের হয়ে ৬১ টেস্ট, ১৭৭ ওয়ানডে আর ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৯টি সেঞ্চুরির সাহায্যে ৬ হাজার ৬৫৫ রান সংগ্রহ করেন।

বিপিএলে ফিক্সিং কেলেঙ্কারির কারণে পাঁচ বছর নিষিদ্ধ হন ক্রিকেট বিশ্বের এ সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে বিপিএলের গত আসরে ফিরলেও প্রত্যাশিত পারফর্ম করতে পারেননি। যে কারণে আগামী মাসে শুরু হতে যাওয়া বিপিএল ষষ্ঠ আসরে দল পাননি দেশের এ প্রতিভাবান ক্রিকেটার।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে