হলি আর্টিজান হামলার পর ৮০৯ জঙ্গি আটক : র‌্যাব ডিজি

মত ও পথ প্রতিবেদক

হলি আর্টিজান হামলা
হলি আর্টিজান হামলা। ফাইল ছবি

ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনার পর এখন পর্যন্ত প্রায় ৮০৯ জঙ্গিকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব প্রধান বেনজীর আহমেদ।

হলি আর্টিজান মামলার রায়কে সামনে রেখে আজ মঙ্গলবার র‌্যাব সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

বেনজীর আহমেদ বলেন, হলি আর্টিজনের পর আমরা সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থা প্রধানমন্ত্রীর ঘোষিত জিরো টলারেন্স নীতিতে কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, এখন পর্যন্ত প্রায় ৮০৯ জন জঙ্গিকে আমরা আটক করেছি। যার মধ্যে ২৫ জন আমাদের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছেন। আমরা শুধু অভিযান না, প্রতিনিয়ত জঙ্গি নিয়ে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

র‌্যাব প্রধান বলেন, রায়ের কথা মাথায় রেখে আমরা সর্তক অবস্থানে রয়েছি। রায়ের দিন আমাদের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আমরা যতদিন প্রয়োজন মনে করব ততদিন এই নিরাপত্তা ব্যবস্থা থাকবে। জঙ্গিরা যেন কোনো ধরনের ধ্বংসাত্মক কাজ না করতে পারে সেজন্য আমরা সব সময় খেয়াল রাখি। আমরা অনেক কাজ করি কিন্তু কখনো জঙ্গিবাদ থেকে আমাদের দৃষ্টি সরায় না।

হলি আর্টিজানের ঘটনায় দেশ-বিদেশে চাঞ্চল্য সৃষ্টি করেছিল মন্তব্য করে তিনি আরও বলেন, এ দেশে এই ধরনের ঘটনা ঘটতে পারে মানুষের কখনো কল্পনা করেনি। হলি আর্টিজানের পর বাংলাদেশে যতবার জঙ্গিবাদের উত্থান ঘটানোর চেষ্টা করা হয়েছে আমরা তা নস্যাৎ করে দিয়েছি। তাদের বারবার প্রতিহত করেছি।

তিনি বলেন, আমাদের এই অব্যাহত কর্মকাণ্ডের কারণে আটজন জঙ্গি আত্মসমর্পণ করেছে। আমরা পৃথিবীকে পথ দেখিয়েছি; যে জঙ্গিরাও আত্মসমর্পণ করতে পারে।

পবিত্র কোরআনের আয়াতকে অপব্যাখ্যা করে জঙ্গিরা মানুষকে উগ্রবাদে উদ্বুদ্ধ করার জন্য চেষ্টা করছিল উল্লেখ করে তিনি বলেন, এটা রোধ করার জন্য কিন্তু পবিত্র কুরআনের বিভিন্ন আয়াতের সঠিক ব্যাখ্যা আমরা মানুষের কাছে পৌছে দেয়ার চেষ্টা করছি।

শেয়ার করুন
  • 10
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    10
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here