বাংলা গান গাইলেন রাহাত ফতেহ আলী খান

বিনোদন প্রতিবেদক

রাহাত ফতেহ আলী খান
রাহাত ফতেহ আলী খান। ফাইল ছবি

উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রাহাত ফতেহ আলী খান উর্দু ও হিন্দি গান গেয়েই তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন। প্রথমবার এ জনপ্রিয় সঙ্গীতশিল্পী বাংলা গানে কণ্ঠ দিয়েছেন। গানটির গীতিকার বাংলাদেশি রবিউল আউয়াল।

পেশায় বেসরকারি চাকরিজীবী হলেও তিনি নিয়মিত গান লেখেন। এর আগে বাংলাদেশেরই কয়েকজন সঙ্গীতশিল্পী তার লেখা গান গেয়েছেন। এবার রাহাত ফতেহ আলী খানের কণ্ঠে উঠেছে তার লেখা গান। গানটির শিরোনাম ‘তোমারই নাম লেখা’। এর সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন পাকিস্তানের সালমান আশরাফ। গানটি সম্প্রতি সালমান আশরাফের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে।

universel cardiac hospital

এ প্রসঙ্গে গীতিকার রবিউল আউয়াল বলেন, রাহাত ফতেহ আলী খানের সঙ্গে আমার পরিচয় নেই। কিন্তু এ গানের সুরকার ও সঙ্গীত পরিচালক সালমান আশরাফের সঙ্গেই মূলত আমার যোগাযোগ হয়েছে বাংলাদেশি একজন সঙ্গীতশিল্পীর মাধ্যমে।

চার মাস আগে সালমান আশরাফের হাতে আমার লেখা এ গানটি পৌঁছানো হয়। এরপর গানটি তার পছন্দ হওয়াতে তিনি সেটি রাহাত ফতেহ আলী খানের কাছে নিয়ে যান।

তিনি গানটি পছন্দ করায় কয়েকদিন আগে এটির রেকর্ডিং সম্পন্ন হয়। দুদিন আগে এটি ইউটিউবে প্রকাশের পর থেকেই ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে।

সালমান আশরাফ জানিয়েছেন, আরও কয়েকটি গান আমার কাছে থেকে নেবেন। রাহাত ফতেহ আলীর মতো একজন কণ্ঠশিল্পী আমার গান গেয়েছেন, এটা আমার জীবনের একটি বিশাল ঘটনা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে