হলি আর্টিজানের রায় বাংলাদেশের জন্য মাইলফলক : যুক্তরাষ্ট্র

মত ও পথ প্রতিবেদক

হলি আর্টিজান হামলা
হলি আর্টিজান হামলা। ফাইল ছবি

বহুল আলোচিত গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায়কে বাংলাদেশের জন্য মাইলফলক হিসেবে অভিহিত করেছে যুক্তরাষ্ট্র।

২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজান বেকারিতে ভয়ঙ্কর জঙ্গি হামলা স্তম্ভিত করেছিল পুরো বাংলাদেশকে। ২০১৮ সালের ২৬ নভেম্বর অভিযোগ গঠনের মধ্য দিয়ে এই হামলা মামলার বিচার কাজ শুরু হয়।

universel cardiac hospital

আজ বুধবার দুপুরে আলোচিত এ জঙ্গি হামলা ও নৃশংস হত্যাযজ্ঞের ঘটনার মামলার রায়ে ৭ জনকে মৃত্যুদণ্ড ও ১ জনকে খালাস দিয়েছেন আদালত।

এ রায় ঘোষণার পরপরই ঢাকার মার্কিন দূতাবাস এক বিবৃতিতে বলেছে, ‘এ রায়ের ফলে সেদিনের নির্মম হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিদের পরিবারের সদস্যদের কিছুটা হলেও কষ্টের লাঘব হবে। এই বিচার বাংলাদেশের জন্য মাইলফলকস্বরূপ।’

বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র এই হামলার তদন্তকাজে বাংলাদেশ সরকারকে সহায়তা করতে পেরে সম্মানিত। বাংলাদেশকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই এবং বিশেষ করে আইনের শাসন পরিস্থিতির উন্নয়নে সহায়তা অব্যাহত রাখার ব্যাপারে যুক্তরাষ্ট্র অঙ্গীকারবদ্ধ।

এতে আরও বলা হয়, এই ভাবগম্ভীর মুহূর্তে হত্যাকাণ্ডের শিকার সাধারণ নাগরিক এবং ঘৃণ্য ওই সন্ত্রাসী হামলার মোকাবেলায় হতাহত আইনপ্রয়োগকারী সংস্থার কর্মকর্তাদের প্রিয়জনদের প্রতি যুক্তরাষ্ট্র পুনরায় গভীর শোক প্রকাশ করছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে