জাতীয় হ্যান্ডবল দল নেপাল যাবে রোববার

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় হ্যান্ডবল দল
ফাইল ছবি

নেপালের কাঠমান্ডু ও পোখারায় আগামী ১-১০ ডিসেম্বর শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ান দেশগুলোর সবচেয়ে বড় ক্রীড়া আসর এসএ গেমসের ১৩তম আসর।

১৭টি ভেন্যুতে এবার সর্বমোট ২৮টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। যদিও বাংলাদেশ অংশ নিচ্ছে ২৫টি ইভেন্টে। গেমসে অংশ নিতে আগামী রোববার সকাল ১০.৩০ মিনিটে বাংলাদেশ এয়ারলাইন্সযোগে দেশ ছাড়বে ৪০ সদস্যের বাংলাদেশ জাতীয় হ্যান্ডবল দল।

universel cardiac hospital

বাংলাদেশ পুরুষ ও নারী উভয় বিভাগে অংশ নিবে। পুরুষ ও নারী বিভাগের অধিনায়ক মনোনীত হয়েছেন যথাক্রমে সোহেল রানা ও শিল্পী আখতার।

গেসমের অন্যতম আকর্ষণীয় ইভেন্ট হ্যান্ডবল পোখারায় শুরু হবে আগামী ৪ ডিসেম্বর, শেষ হবে ৯ ডিসেম্বর। পোখারার ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল স্টেডিয়ামে পুরুষ ও নারী বিভাগের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে। এবারের আসরে উভয় বিভাগে ৬টি দেশ অংশ নিচ্ছে। ইতোমধ্যেই পুরুষ ও নারী বিভাগের গ্রুপিং ও ফিকশ্চার চূড়ান্ত হয়েছে।

পুরুষ বিভাগে পুল ‘এ’ তে বাংলাদেশের প্রতিপক্ষ গতবারের স্বর্ণজয়ী ভারত ও মালদ্বীপ। এই বিভাগের পুল ‘বি’তে আছে পাকিস্তান, নেপাল ও শ্রীলংকা। এদিকে নারী বিভাগে পুল ‘বি’তে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল ও শ্রীলংকা। পুল ‘এ’ তে রয়েছে ভারত, পাকিস্তান মালদ্বীপ।

প্রথম দিনেই মাঠে নামছে বাংলাদেশের দুটি দল। পুরুষ বিভাগে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও নারীরা খেলবে নেপালের বিপক্ষে। ৫ ডিসেম্বর পুরুষ দল গ্রুপের শেষ ম্যাচে মালদ্বীপের মোকাবেলা করবে। পরের দিন নারীরা খেলবে শ্রীলংকার বিপক্ষে।

৭ ডিসেম্বর দুই বিভাগের উভয় গ্রুপের শীর্ষ চারটি দল নিয়ে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। ৯ ডিসেম্বর তৃতীয়/চতুর্থ স্থান নির্ধারণী ম্যাচের পর উভয় বিভাগের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ ২০১৬ সালে ভারতের গৌহাটিত ও শিলংয়ে অনুষ্ঠিত দ্বাদশ এসএ গেমসে হ্যান্ডবলে বাংলাদেশ নারী দল রৌপ্য ও পুরুষ দল ব্রোঞ্জ পদক লাভ করেছিল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে