ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন শনিবার

মত ও পথ প্রতিবেদক

ঢাকা মহানগর আওয়ামী লীগ
ফাইল ছবি

দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এর তিন বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগকে দু’ভাগে বিভক্ত করা হয়।

আগামীকাল শনিবার ঢাকার উত্তর ও দক্ষিণ শাখায় একই সঙ্গে সম্মেলন অনুষ্ঠিত হবে।

universel cardiac hospital

২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা এবং ১০০টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

মহানগর আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন, ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রস্তুতি অনুযায়ী আগামীকাল শনিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যোনে সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রথম পর্বের আনুষ্ঠানিকতা শেষে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নেতৃত্ব নির্বাচনের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগের নেতৃত্বে আসার আলোচনায় রয়েছেন বর্তমান সভাপতি হাজী আবুল হাসনাত। সভাপতি পদে আলোচনার শীর্ষে রয়েছেন আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ও আইনজীবী নজিবুল্লাহ হিরু, মহানগর দক্ষিণ শাখার সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফী।

তবে সাধারণ সম্পাদক পদে যদি বর্তমান সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ না থাকলে তরুণ ও ঢাকার ত্যাগী আওয়ামী পরিবারের সন্তান ওমর বিন আজিজ তামিমের নাম শোনা যাচ্ছে। তিনি বর্তমানে ঢাকা মহানগর দক্ষিণ শাখার বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার বাবা অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি প্রয়াত আবদুল আজিজ।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের কাছে থেকে জানা যায়, ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগের শীর্ষ দুই পদের আলোচনায় রয়েছেন মহানগর উত্তর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি ও কাদের খান। তবে বর্তমান সভাপতি এ কে এম রহমতুল্লাহ পুনরায় দায়িত্ব পেতে পারেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের কেন্দ্রীয় এক নেতা বলেন, ঢাকাইয়া ফ্যাক্টরে ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক হিসেবে আবদুল আজিজ ভাইয়ের ছেলে তামিম দায়িত্ব পেলে অবাক হওয়ার কিছু নেই। উত্তরের বর্তমান সাধারণ সম্পাদক পুনরায় দায়িত্ব পেলেও অবাক হওয়ার কিছু নেই।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে