শূন্য রানে ৬ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড

ক্রীড়া প্রতিবেদক

শূন্য রানে ৬ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড

টি-২০ ক্রিকেটে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়লেন নেপালের অঞ্জলি চাঁদ। নেপালে চলমান এসএ গেমসে নারী ক্রিকেটে আজ মালদ্বীপের বিপক্ষে কোনো রান খরচ না করেই ৬ উইকেট শিকার করে এ বিশ্বরেকর্ড গড়েন অঞ্জলি।

তার রেকর্ড গড়া বোলিংয়ে মালদ্বীপকে ১০ উইকেটে হারিয়েছে স্বাগতিক নেপাল।

universel cardiac hospital

এসএ গেমসে নারী ক্রিকেটের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মালদ্বীপের অধিনায়ক জুনা মারিয়াম। তবে ব্যাট হাতে নেমেই স্বাগতিকদের বোলিং তোপে পড়ে ১০ দশমিক ১ ওভারে মাত্র ১৬ রানে গুটিয়ে যায় মালদ্বীপের নারীরা।

ইনিংসের সপ্তম ওভারে বল হাতে আক্রমণে আসা অঞ্জলি কোন রান খরচ না করে ৬ উইকেট শিকার করে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়েন।

লাতসা হালিমাথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নিজের প্রথম ওভারে মালদ্বীপ অধিনায়ককে শূন্য রানে আউট করেন ২৪ বছর বয়সী অঞ্জলি। দুই বল পরেই নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন তিনি।

আট নম্বরে ব্যাট হাতে নামা শাফা সালিমও রানের খাতা খোলার আগেই শিকার হন অঞ্জলির। এরপর ফাসাল ইব্রাহিম, কিনাথ ইসমাইল এবং শামা আলীও আউটহন কোন রান না করেই।

জয়ের জন্য ১৭ রানের লক্ষ্যে খেলতে প্রথম ওভারেই কাজল শ্রেষ্ঠা তিন বাউন্ডারি হাকালে মাত্র পাঁচ বল খেলেই ম্যাচ জিতে নেয় নেপাল।

নারী আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এর আগেসেরা বোলিং ফিগারের মালিক ছিলেন মালদ্বীপের মান এলিসা। চলতি বছর চীনের বিপক্ষে একটি ম্যাচে তিন উইকেটে ৬ উইকেট শিকার করেছিলেন এলিসা।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পুরুষ বিভাগে সেরা বোলিং ফিগারের মালিক ভারতের দীপক চাহার। গত মাসে নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে সাত রানে ৬ উইকেট শিকার করেন এই ফাস্ট বোলার।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে