প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নুল আবেদীনের মৃত্যুতে মোকতাদির চৌধুরীর শোক

নিজস্ব প্রতিবেদক

জয়নুল আবেদীন
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন মারা গেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল ৫টা ১৩ মিনিটে তার মৃত্যু হয় বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর জানিয়েছে।

‘বীর বিক্রম’ উপাধি পাওয়া এই সেনা কর্মকর্তার বয়স হয়েছিল ৫৯ বছর। দীর্ঘদিন ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। 

universel cardiac hospital

১৯৭৮ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেওয়া জয়নুল আবেদীন প্রধানমন্ত্রীর সামরিক সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন ২০১১ সালের নভেম্বর থেকে।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটি এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

শোক বার্তায় মোকতাদির চৌধুরী এমপি বলেন, মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ছিলেন একজন দেশপ্রেমিক ও চৌকস সামরিক কর্মকর্তা, তিনি নিজের জীবন বাজি রেখে দেশকে ভলোবেসে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। মেজর জেনারেল জয়নুল আবেদীনের মৃত্যুতে দেশ হারালো তাঁর শ্রেষ্ঠ সন্তানকে। আমি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে