আইপিএল নিলাম: দল পাননি মুশফিক

ক্রীড়া ডেস্ক

মুশফিকুর রহিম
ফাইল ছবি

আইপিএলের নিলাম থেকে আগেই নিজের নাম প্রত্যাহার করে নেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। কিন্তু আইপিএল কর্তৃপক্ষ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করে ড্রাফটে নাম রাখে মুশফিকুর রহিমের। কিন্তু বৃহস্পতিবার কলকাতায় অনুষ্ঠিত নিলামে বাংলাদেশ দলের সিনিয়র এই ক্রিকেটারের প্রতি আগ্রহ দেখায়নি কোন দল।

মুশফিকুর রহিম দারুণ ফর্মে আছেন। বঙ্গবন্ধু বিপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ ৯৬ রান এসেছে তার ব্যাট থেকে। ভারতের মাটিতে জয় পাওয়া টি-২০ ম্যাচে তার ব্যাট থেকে আসে ৬০ রানের ইনিংস। এছাড়া টেস্টে ব্যর্থ হলেও ভারতের শক্ত বোলিং লাইন আপের বিপক্ষে ১৮১ রান আসে তার ব্যাট থেকে। কলকাতা তার প্রতি আগ্রহী বলে শোনা গেলেও শেষ পর্যন্ত দল পেলেন না তিনি।

universel cardiac hospital

এবারের আসরে আটটি ফ্র্যাঞ্চাইজির শূন্য পদের সংখ্যা ছিল ৭৩টি। এর মধ্যে বিদেশিদের জন্য ফাঁকা ২৯টি জায়গা। তবে কোনো ফ্র্যাঞ্চাইজি চাইলে নির্দিষ্ট সংখ্যার বাইরেও খেলোয়াড় কিনতে পারবে। মুশফিকের সম্ভাবনা তাই বেড়ে যায়। নিলামে মুশফিকের ভিত্তিমূল্য ধরা হয় ৭৫ লাখ রুপি। একই ক্যাটাগরিতে আছেন মাহমুদুল্লাহও।

এর আগে আইপিএল নিলামে গ্লেন ম্যাক্সওয়েল প্রথম ১০ কোটি রুপির কোটা ছাড়ান। তাকে ছাড়িয়ে অজি পেসার প্যাট কামিন্সকে সাড়ে ১৫ কোটিতে দলে ভেড়ায় কলকাতা। আইপিএল ইতিহাসে কামিন্স হলেন সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটার।

এর আগে ভিত্তি মূল্যের চারগুন দামে অস্ট্রেলিয়ার ওয়ানডে এবং টি-২০ অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে দলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তার মূল্য ছিল এক কোটি রুপি। বেঙ্গালুরু তাকে দলে নিয়েছে চার কোটি ৪০ লাখ রুপিতে।

তার আগে জেসন রয়কে দেড় কোটি রুপিতে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। তবে প্রথম নিলামে ভারতের টেস্ট দলের দুই ক্রিকেটার হানুমা বিহারি এবং চেতেশ্বর পূজারা দল পাননি। ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ইয়ন মরগানকে ৫ কোটি ২৫ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার ভিত্তি মূল্য ছিল দেড় কোটি রুপি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে