চার দিন পর সূর্যের দেখা পেলেন নগরবাসী

দেশে শৈত্যপ্রবাহ বইছে ১৯ ডিসেম্বর থেকে। আর সেদিনই আকাশ থেকে হারিয়ে গিয়েছিল সূর্য। কুয়াশার চাদরে গা ঢাকা দিয়েছে এই নক্ষত্র। সূর্যের ত্যাজহীন দিনে শৈত্যপ্রবাহে জমে বরফ হয়ে যাচ্ছিলেন দেশবাসী।অবশেষে ৪ দিন পর আজ সোমবার রাজধানীর আকাশে হারিয়ে যাওয়া সূর্যের খোঁজ মিলল।

সূর্যের আগমনে শীতের দাপট যেন একটু কমেছে। ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা সামান্য বেড়েছে।

আবাহাওয়া অধিদফতর থেকে আগেই জানানো হয়েছিল, রোববার সূর্যের দেখা মিলতে পারে এবং তাপমাত্রা বাড়বে। সূর্য না এলেও রোববার রাত থেকে তাপমাত্রা কিছুটা বেড়েছে।

আজ সোমবারও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আজ সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ‘আজকে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ভোর ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। একই সময় বাতাসের আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।’

আবহাওয়া বুলেটিনে আরও জানানো হয়েছে, ‘এ ছাড়া ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। আবহাওয়া প্রায় শুষ্ক থাকতে পারে। সকালের দিকে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।’

রোববার সন্ধ্যায় সারা দেশের পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, পরবর্তী দুদিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। তার পরবর্তী ৫ দিনের প্রথম দিকে বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।

সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে বলা আছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে