ওয়ালটন আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক

ওয়ালটন আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা শুরু

ছয় দেশের ১৫০ জন কারাতেকার অংশগ্রহণে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন রেফ্রিজারেটর তৃতীয় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা-২০২০।’

বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের অনুমোদনে যশোরের ঝিকরগাছায় দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে শনিবার পর্যন্ত। প্রতিযোগিতায় ১৫০ জন কারাতেকার পাশাপাশি ৬০ জন রেফারি ও অভিভাবক এসেছেন। অংশ নেওয়া দেশগুলো হলো- বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, জাপান ও শ্রীলঙ্কা।

উদ্বোধনী দিনটি বৃষ্টির কারণে প্রতাশা অনুযায়ী হয়নি। তারপরও বৃষ্টি উপেক্ষা করে ক্যাডেট ও শিশু বিভাগের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আগামীকাল শনিবার হবে মূল ইভেন্টগুলো।

দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এ সময় ঝিকরগাছার মেয়র মুস্তফা আনোয়ার পাশা জামাল ও ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ওয়ালটন তৃতীয় আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপে ছেলেদের ইভেন্টে ৬টি ওজন শ্রেণিতে একক কাতা, একক কুমিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। ছেলেদের ওজন শ্রেণিগুলো হলো অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫, অনূর্ধ্ব-৬০, অনূর্ধ্ব-৬৭, অনূর্ধ্ব-৭৫ কেজি।

মেয়েদের ইভেন্টে ৪টি ওজন শ্রেণিতে একক কাতা ও একক কুমিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। মেয়েদের ওজন শ্রেণিগুলো হলো অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫ ও ৫৫+ কেজি।

এ ছাড়া ১০-১২ ও ১৩-১৫ বছর বয়সী শিশু ও বালিক-বালিকারা একক কাতা ও একক কুমিতে প্রতিদ্বন্দ্বিতা করবে।

দলগতভাবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপদের ট্রফি দেওয়া হবে। ব্যক্তিগত ইভেন্টে পদকজয়ীদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক দেওয়া হবে। এবারই প্রথম স্বর্ণপদক জয়ী ৫০ জনকে প্রাইজমানি দেওয়া হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, রেডিও পার্টনার রেডিও টুডে, সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here