ব্রাহ্মণবাড়িয়ায় কবি জয়দুল হোসেনের জন্মদিন পালন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কবি ও মুক্তিযুদ্ধ গবেষক জয়দুল হোসেনের ৬৬তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে । বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কবিকে শ্রদ্ধা জানিয়ে যৌথভাবে জন্মদিন অনুষ্ঠানের আয়োজন করে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমি।

জেলা শিশু একাডেমির পক্ষ থেকে কবিকে ফুলের তোড়া, উত্তরীয়, শাল ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। পরে জেলা প্রশাসক, সাহিত্য একাডেমি, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া নাট্য সংস্থা, তিতাস আবৃত্তি সংগঠনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

universel cardiac hospital

এ সময় অনুভূতি জানিয়ে কবি জয়দুল হোসেন বলেন, ‘মানুষের ভালোবাসার চেয়ে বড় কোনও সম্মাননা হয় না। সবার ভালোবাসায় আমি আপ্লুত।’

অনুষ্ঠানে কবি জয়দুল হোসেনের কবিতা থেকে জেলা শিশু একাডেমি ও তিতাস আবৃত্তি সংগঠনের শিল্পীরা দলীয় আবৃত্তি পরিবেশন করেন।

এই আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোহাম্মদ শামসুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

তিনি বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ার গর্ব কবি জয়দুল হোসেন। কবিতায় তিনি যেমন মুক্তিযুদ্ধের চেতনা ও গণজাগরণের কথা তুলে ধরেন, তেমনি জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস রচনার মধ্য দিয়ে অতি গুরুত্বপূর্ণ কাজ সম্পাদন করেছেন। সংগঠনের মাধ্যমে সংস্কৃতি বিকাশে নিরলস কাজ করে যাচ্ছেন তিনি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির।

বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির উপদেষ্টা অ্যাড. আবু তাহের, জেলা টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সভাপতি মনজুরুল আলম ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মাহফুজা আখতারসহ অনেকে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে