ইভিএমে সুষ্ঠু নির্বাচন সম্ভব : জি এম কাদের

নীলফামারী প্রতিনিধি

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সুষ্ঠু নির্বাচন করা সম্ভব বলে মনে করেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, এটা নিয়ে আগে থেকে আশঙ্কা করার কোনো কারণ নেই। যদি আশঙ্কা করার কোনো কারণ ঘটে তখন আমরা জানাব।

আজ শনিবার দুপুরে ঢাকা থেকে নিজ নির্বাচনী এলাকায় যাওয়ার পথে সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে এ কথা বলেন তিনি।

আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। ইভিএমে ভোটগ্রহণ নিয়ে এখনো বিতর্ক থাকলেও এই পদ্ধতিতেই ভোট নেওয়ার পূর্ণ প্রস্তুতি নিয়ে রেখেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি বলছে, ত্রুটিমুক্ত নির্বাচন করতেই ইভিএম ব্যবহার করা হচ্ছে। এতে অনিয়ম ও কারচুপি কমবে। এছাড়া ক্ষমতাসীন আওয়ামী লীগও ইভিএমের পক্ষে থাকলেও বিএনপি ইভিএমের বিপক্ষে। বিএনপির আশঙ্কা, ইভিএমে ডিজিটাল কারচুপি হবে।

শনিবার সৈয়দপুর বিমানবন্দরে নামার পর জাতীয় পার্টির চেয়ারম্যানের কাছে ইভিএমে ভোট হওয়ার বিষয় সম্পর্কে জানতে চান সাংবাদিকরা। জবাবে জি এম কাদের বলেন, আমরা মনে করি ইভিএম পদ্ধতির মাধ্যমে নির্বাচন করলে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব। এটা নিয়ে আগে থেকে আশঙ্কা করার কোনো কারণ নেই। যদি আশঙ্কা করার কোনো ঘটনা ঘটে তখন আমরা জানাব।

আরেক প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, আমাদের প্রার্থী তো থাকার জন্য দাঁড়িয়েছে। ভবিষ্যৎ বাণী তো আর কেউ বলতে পারে না। কার জীবন কতটা স্থায়িত্ব তা কেউ বলতে পারবে না।

এ সময় শীতার্তদের জন্য সরকারের উদ্যোগের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, যেকোনো দুর্যোগ মোকাবেলা করা সরকারের দায়িত্ব। এছাড়া আমাদের এমপি-মন্ত্রীরা নতুন নতুন জায়গায় শীতবস্ত্র বিতরণ চলছে। কয়েক দিনের মধ্যে এ অঞ্চলে আরও শীতবস্ত্র বিতরণ করার জন্য বরাদ্দ দেয়া হয়েছে।

জি এম কাদেরের সঙ্গে আরও উপস্থিত ছিলেন জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ আহসান আদেলুর রহমান আদেল এবং সৈয়দপুর, রংপুর ও কুড়িগ্রাম লালমনিরহাটের পার্টির নেতারা।

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে