রাজউক-পেট্রোবাংলায় নতুন চেয়ারম্যান, প্রাথমিকে ডিজি

মত ও পথ প্রতিবেদক

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও পেট্রোবাংলায় নতুন চেয়ারম্যান এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরে (ডিপিই) নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দিয়েছে সরকার।

আজ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

রাজউকের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সংস্থাটির সদস্য (অতিরিক্ত সচিব) মোহাম্মদ সাঈদ নূর আলম। রাজউকের চেয়ারম্যানের দায়িত্বে থাকা সুলতান আহমেদকে পদোন্নতি দিয়ে গত ৩০ ডিসেম্বর বিদ্যুৎ বিভাগের সচিব করা হয়েছে।

আর জ্বালানি ও খনিজসম্পদ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব আবুল বাশার মোহাম্মদ আব্দুল ফাত্তাহকে করা হয়েছে বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) চেয়ারম্যান। এ করপোরেশনের চেয়ারম্যান পদে থাকা রুহুল আমীনকে গত ২৭ ডিসেম্বর বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

অপর আদেশে বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. ফসি উল্লাহকে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে। সচিব পদমর্যাদার গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে ফসি উল্লাহকে এই নিয়োগ দেয়া হয়েছে।

এ অধিদফতরের মহাপরিচালকের দায়িত্ব চালিয়ে আসা এ এফ এম মনজুর কাদিরকে গত ২৬ ডিসেম্বর অবসরে যাওয়ার সুবিধার্থে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রইছ উদ্দিনকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছে। এই সংস্থার চেয়ারম্যানের দায়িত্ব পালনকারী শেখ মিজানুর রহমানকে করা হয়েছে ওএসডি।

চা বোর্ডের সদস্য (অতিরিক্ত সচিব) মোহাম্মদ এরফান শরিফকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী সদস্য, জনপ্রশাসনের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুল হাসানকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী সদস্য করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব কাজী মনোয়ার হোসেনকে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আইনুল কবিরকে ‘গ্রামীণ রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্য পর্যন্ত সেতু/কালভার্ট নির্মাণ’ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।

শেয়ার করুন
  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    8
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে