জমাদিউস সানি শুরু সোমবার

মত ও পথ প্রতিবেদক

চাঁদ দেখা
ফাইল ছবি

আজ রোববার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে ১৪৪১ হিজরি সনের জমাদিউস সানি মাসের চাঁদ দেখা গেছে। ফলে সোমবার (২৭ জানুয়ারি) থেকে জমাদিউস সানি মাস গণনা করা হবে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি শেখ মো. আব্দুল্লাহ। ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় ১৪৪১ হিজরি সনের জমাদিউস সানি মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান, বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদফতর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য পর্যালোচনা করে দেখা যায় যে, রোববার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে জমাদিউস সানি মাসের চাঁদ দেখার সংবাদ পাওয়া গেছে।

সভায় ওয়াক্ফ প্রশাসক মো. শহীদুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মু. আ. হামিদ জমাদ্দার, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব মো. মুশফিকুর রহমান, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এস এম মাহফুজুল হক, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ আজম, ঢাকার সরকারি মাদরাসা-ই-আলীয়ার হেড মাওলানা প্রফেসর এ কে এম আবদুল মান্নান, বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক মো. আবদুর রহমান, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান, লালবাগ শাহী জামে মসজিদের খতিব মুফতি মুহাম্মদ নিয়ামতুল্লাহ ও চকবাজার শাহী জামে মসজিদের খতীব মাওলানা শেখ নাঈম রেজওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে