সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগপন্থীদের প্যানেল ঘোষণা

মত ও পথ প্রতিবেদক

আমিন-মঞ্জু প্যানেল

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২০-২১ মেয়াদের নির্বাচনে আওয়ামী-লীগ ও সমমনা দলগুলোর সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল ঘোষণা করা হয়েছে। সভাপতি পদে লড়বেন সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন ও সম্পাদক হিসেবে লড়বেন শাহ মঞ্জুরুল হক।

সোমবার রাতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির হলরুমে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপসকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠান শেষে এই ঘোষণা দেওয়া হয়। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষ থেকে ঘোষণাটি দেওয়া হয়।

universel cardiac hospital

এর আগে গতকাল রবিবার রাজধানীর বাংলামোটরে অবস্থিত রূপায়ন টাওয়ারে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে এক সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেন সংগঠনের সিনিয়র নেতারা।

সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব ব্যারিস্টার ফজলে নূর তাপস, আইনমন্ত্রী আনিসুল হক, সৈয়দ রেজাউর রহমান, সাবেক মন্ত্রী সাহারা খাতুন, ব্যারিস্টার এম আমীর উল ইসলাম, রোকন উদ্দিন মাহমুদ, অ্যাডভোকেট মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী প্রমুখ।

প্রতি এক বছর পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচন অনুষ্ঠিত হয়। গতবারের নির্বাচনে এই প্যানেল থেকে সভাপতি নির্বাচিত হন এ এম আমিন উদ্দিন। এবার তিনি একই পদে দ্বিতীয়বারের মতো প্রার্থী হলেন। আর শাহ মঞ্জুরুল হক এবারই প্রথম সম্পাদক পদে নির্বাচন করছেন। তিনি আপিল বিভাগের আইনজীবী।

আগামী ১১ ও ১২ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের ২০২০-২১ সেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচনের ভোটগ্রহণ হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে