শান্তর হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ১৪২/২

ক্রীড়া প্রতিবেদক

হাফ সেঞ্চুরি করেছেন নাজমুল হোসেন শান্ত
ছবি : সংগৃহিত

দ্বিতীয় সেশনটা দারুণভাবে পার করেছে বাংলাদেশ। তামিম ইকবাল ব্যক্তিগত ৪১ রানে আউট হয়ে গেলেও হাফ সেঞ্চুরি করেছেন নাজমুল হোসেন শান্ত। চা বিরতির পর এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৪০ রান। ৬০ রান করে অপরাজিত আছেন শান্ত। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার প্রথম অর্ধশত। মমিনুল অপরাজিত রয়েছেন ২৯ রানে।

প্রথম সেশনে দলীয় ১৮ রানে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছিলেন ওপেনার সাইফ হাসান। এরপর তামিম-শান্ত জুটিতে দারুণভাবে এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় সেশনে দলীয় ৯৬ রানে তিরিপানোর বলে উইকেটরক্ষক চাকাভার হাতে ক্যাচ হয়ে ফিরে যান তামিম। তার ব্যক্তিগত সংগ্রহ ৪১ রান।

universel cardiac hospital

শনিবার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। এদিন টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২২৮ রান করে দিনের খেলা শেষ করে। জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন সেঞ্চুরি করেন। ১০৭ রান করে আউট হন তিনি। ৬৪ রান করেন ওপেনার মাসভাউরে।

রোববার সকাল সকাল জিম্বাবুয়েকে অলআউট করে দেয় বাংলাদেশ। গতকাল শনিবার তারা ৬ উইকেটে ২২৮ রান করে দিনের খেলা শেষ করেছিল। রবিবার তারা অলআউট হয়েছে ২৬৫ রান করে। অর্থাৎ, গতকালের রানের সাথে আজ ৩৭ রান যোগ করেছে তারা।

টাইগার পেসার আবু জায়েদ রাহি ৪টি ও স্পিনার নাঈম হাসান ৪টি করে উইকেট শিকার করেছেন। এছাড়া তাইজুল ইসলাম নিয়েছেন ২টি উইকেট।

প্রথম দিন শেষে চাকাভা ৭ রানে ও তিরিপানো শূন্য রানে অপরাজিত ছিলেন। রবিবার দিনের শুরুতে সতর্ক ছিল জিম্বাবুয়ে। এদিকে বাংলাদেশের বোলাররা ছিলেন আক্রমণাত্মক। দিনের সপ্তম ওভারে বোলিংয়ে এসে উইকেটরক্ষকের হাতে ক্যাচ বানিয়ে তিরিপানোকে বিদায় করেন রাহি।

দিনের নবম ওভারে এসে এনডিলোভুকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন রাহি। পরের ওভারে টিশুমাকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নের পথ ধরান তাইজুল। শেষ উইকেট জুটি কিছুটা ভোগাচ্ছিল বাংলাদেশকে। শেষমেশ তাইজুলের বলে নাঈমের হাতে ক্যাচ হন চাকাভা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে