শাহ আব্দুল করিম লোক উৎসব শুরু

সুনামগঞ্জ প্রতিনিধি

শাহ আব্দুল করিম লোক উৎসব
ছবি : সংগৃহিত

সুনামগঞ্জের দিরাই উপজেলার উজানধল গ্রামে বাউল সম্রাট শাহ আব্দুল করিমের বাড়ি। শাহ আব্দুল করিম পরিষদ ও উজানধল গ্রামবাসীর আয়োজনে তার জন্মভিটার পাশেই উজানধল গ্রামের মাঠে আজ শুক্রবার বিকেল থেকে দুই দিনব্যাপী ‘শাহ আব্দুল করিম লোক উৎসব’ শুরু হচ্ছে।

আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, শাহ আব্দুল করিমের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ ও আগামীকাল শনিবার দুই দিনের এই লোক উৎসব হবে। শুক্রবার বিকেল ৩টায় এই উৎসবের উদ্বোধন করা হবে।

universel cardiac hospital

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি থাকবেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান কাজী খলীকুজ্জামান আহমদ, নির্বাহী পরিচালক জমিস উদ্দিন, বেসরকারি সংস্থা টিএমএসএসের উপনির্বাহী পরিচালক আব্দুল কাদের, সমাজকর্মী মুজিবুর রহমান।

উৎসবে যোগ দিতে বিভিন্ন অঞ্চল থেকে শাহ আব্দুল করিমের ভক্ত-শিষ্যরা ইতোমধ্যে চলে এসেছেন। দুই দিনের উৎসবে অতিথি হিসেবে শিল্পী ফকির সাহাব উদ্দিন, আশিক, লায়লা, গামছা পলাশ, জুঁই শাহ আব্দুল করিমের গান পরিবেশন করবেন।

শাহ আব্দুল করিম পরিষদের সভাপতি শাহ্ নুর জালাল জানান, এলাকাবাসীকে নিয়ে প্রতি বছরের মতো এবারও দুই দিনের উৎসবের আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে দূর-দূরান্ত থেকে শাহ আব্দুল করিমের ভক্ত-অনুরাগীরা চলে এসেছেন। এবারের উৎসবে পৃষ্ঠপোষকতা করছে কোয়ালিটি আইসক্রিম।

একুশে পদকপ্রাপ্ত বাউলসম্রাট শাহ আব্দুল করিম ১৯১৬ সালের ১৫ ফেব্রয়ারি দিরাই উপজেলার উজানধল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৯ সালের ১২ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে