চবিতে সংঘর্ষের ঘটনায় ৫০ জনকে মুক্তি, আটক ৭

ক্যাম্পাস প্রতিবেদক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় । ছবি : সংগৃহিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগ দুই পক্ষের মধ্যে বুধবার মধ্যরাতে ইট-পাটকেল এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় আটক ৫০ জনকে ছেড়ে দিয়েছে। তবে সাত জনকে আটক রেখেছে পুলিশ। এতে প্রায় ২০ জন আহত হয়েছেন।

বুধবার দিবাগত রাত দেড়টায় বিশ্ববিদ্যালয়ের আলাওল ও এফ রহমান হলের সামনে এ সংঘর্ষ বাধে।

universel cardiac hospital

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রহিম।

সংঘর্ষে অন্তত ৬টি ককটেল বিস্ফোরণ হয়। ধাওয়া পাল্টা ধাওয়ার প্রায় এক ঘণ্টা পরে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। ঘণ্টা ধরে চলা এই ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের কয়েকজন কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

বিবাদমান একটি পক্ষ চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী সিক্সটি নাইন গ্রুপ ও অপরটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলের অনুসারী বিজয় গ্রুপ। সিক্সটি নাইন গ্রুপের নেতৃত্বে আছেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু ও বিজয় গ্রুপের নেতৃত্বে সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ।

জানা যায়, শাহজালাল হল থেকে রাত দেড়টায় সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা বিজয় গ্রুপের কর্মীদের ধাওয়া দিয়ে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান ও আলাওল হলের দিকে নিয়ে আসে। পরে  এ এফ রহমান হল দখল করে এবং এ সময় উভয় হলের বেশ কয়েকটি রুম ভাঙছুর করে তারা। এরপর আলাওল হলের সামনে অবস্থান নিয়ে সিকসটি নাইন গ্রুপের কর্মীরা স্লোগান দিতে থাকে। এ সময় ৬টি ককটেল বিস্ফোরণ হয়।

এ বিষয়ে রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর মোহাম্মদ ইয়াকুব বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। যারা এসব সংঘর্ষে জড়াচ্ছে তারা কেউ ছাড় পাবে না। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বুধবার সন্ধ্যায় বিবাদমান দুটি পক্ষ সংঘর্ষে জড়ায়। এতে ৫ জন আহত হয়।

শেয়ার করুন
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    12
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে