বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নতুন ৫ ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নতুন পাঁচ ক্রিকেটার
ছবি : সংগৃহিত

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নতুন করে সুযোগ পেলেন পাঁচ ক্রিকেটার। গতবারের চুক্তি থেকে বাদ পড়েছেন সাত ক্রিকেটার। তবে, গত বছরের চুক্তিতে মোট ১৭ জন ক্রিকেটার থাকলেও এবার ১৬ জনকে রেখেছে বিসিবি। রোববার বিসিবির বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে বোর্ডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে সেই তালিকা জানানো হয়।

এবার একটি ক্যাটাগরি বাড়ানো হয়েছে। নতুন করে ‘ডি’ ক্যাটাগরি তৈরি করে তাতে দুজন ক্রিকেটারকে রাখা হয়েছে। এবার ক্যাটাগরি ছাড়াও লাল এবং সাদা বলের জন্যও আলাদা আলাদা করে ক্রিকেটার বাছাই করা হয়েছে।

universel cardiac hospital

নতুন করে বিসিবির ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, ইবাদত হোসেন চৌধুরী, আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ।

নিষেধাজ্ঞার কারণে বাদ পড়েছেন সাকিব আল হাসান। গত ৬ মার্চ অধিনায়ক হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচ খেলে ফেলা মাশরাফি বিন মর্তুজাও নেই বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে। বাদ পড়া বাকি পাঁচ ক্রিকেটার হলেন ইমরুল কায়েস, আবু হায়দার রনি, সৈয়দ খালেদ আহমেদ, রুবেল হোসেন ও সাদমান ইসলাম।

বিসিবি কেন্দ্রীয় চুক্তিতে কিছুটা নতুনত্ব এনেছে। সাদা ও লাল বলের ক্রিকেটের জন্য ভিন্ন ভিন্ন ক্যাটাগরি করা হয়েছে। তিন ফরম্যাটের চুক্তিতেই আছেন সাতজন ক্রিকেটার। তারা হলেন- তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

শুধু টেস্ট ক্রিকেটের চুক্তিতে রাখা হয়েছে মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও ইবাদত হোসেনকে। শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টির চুক্তিতে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও নাঈম শেখ।

ওয়ানডে ও টি-টোয়েন্টির কেন্দ্রীয় চুক্তি
তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও নাঈম শেখ।

টেস্টের কেন্দ্রীয় চুক্তি
তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ ও ইবাদত হোসেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে